1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
আজ থেকে কাট্টলির ২ কোটি ৮০ লাখ শেয়ার লক ফ্রি
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৫৬ এএম

আজ থেকে কাট্টলির ২ কোটি ৮০ লাখ শেয়ার লক ফ্রি

  • আপডেট সময় : সোমবার, ১১ নভেম্বর, ২০১৯
Kattali-Tex

পুঁজিবাজারে তালিকাভুক্ত কাট্টলি টেক্সটাইলের প্রাইভেট প্লেসমেন্টে ইস্যুকৃত ২ কোটি ৮০ লাখ ১৭ হাজার ৬৭৩টি শেয়ার আজ ১২ নভেম্বর ব্রিকয়যোগ্য (লক ফ্রি) হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ ও কোম্পানির প্রসপেক্টাস সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটির আইপিও পূর্ব ৫ কোটি ৫০ লাখ শেয়ার ছিল। এরমধ্যে উদ্যোক্তা/পরিচালক এবং তাদের হস্তান্তরকৃত শেয়ার সংখ্যা ২ কোটি ৬৯ লাখ ৮২ হাজার ৩২৭টি শেয়ার। যেগুলো ৩ বছর লক ইন থাকবে। অর্থাৎ ২০২১ সালের ১২ নভেম্বর বিক্রয়যোগ্য হবে। বাকি ২ কোটি ৮০ লাখ ১৭ হাজার ৬৭৩টি শেয়ারে ১ বছর বা চলতি বছরের ১১ নভেম্বর পর্যন্ত লক ইন থাকবে। যেগুলো ১২ নভেম্বর থেকে বিক্রয় করা যাবে।

পাবলিক ইস্যু রুলস অনুযায়ি, উদ্যোক্তা/পরিচালক ও ১০ শতাংশ বা তার বেশি শেয়ারধারনকারীদের জন্য ৩ বছর লক-ইন প্রযোজ্য হবে। এছাড়া উদ্যোক্তা/পরিচালক ও ১০ শতাংশ বা তার বেশি শেয়ারধারনকারীদের হস্তান্তরকৃত শেয়ারে লক-ইন ৩ বছর, আইপিও অনুমোদনের ৪ বছর পূর্বে ইস্যুকৃত শেয়ারে ১ বছর, অল্টারনেটিভ ইনভেস্টমেন্ট ফান্ডের ক্ষেত্রে ১ বছর ও বাকি অন্যসব শেয়ারে ২ বছর লক-ইন রাখা হবে।

তবে চলতি বছরের ৩ সেপ্টেম্বর সংশোধিত পাবলিক ইস্যু রুলসের গেজেট প্রকাশের আগে আইপিওর সম্মতি (কনসেন্ট) পাওয়া কোম্পানিগুলোর প্লেসমেন্ট শেয়ারে লক-ইন ১ বছর থাকবে। আর সব ধরনের শেয়ারে লক-ইন সংশ্লিষ্ট কোম্পানির লেনদেনের প্রথম দিন থেকে হিসাবযোগ্য।

শেয়ারবার্তা / হামিদ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ