1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
সূচক বেড়েছে,কমেছে লেনদেন
রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:৫৫ এএম

সূচক বেড়েছে,কমেছে লেনদেন

  • আপডেট সময় : মঙ্গলবার, ৯ জুন, ২০২০
dse-cse-1

সোমবার পতন হলেও মঙ্গলবার (০৯ জুন) উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন উভয় শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। তবে টাকার পরিমাণে লেনদেন আগের দিন থেকে কমেছে। আর লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর বেশিরভাগেরই শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৯৬২ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০.৩৫ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট এবং সিডিএসইটি ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ৯১৮ পয়েন্টে, ১৩২৯ পয়েন্টে এবং ৭৮৬ পয়েন্টে।

আজ ডিএসইতে ৬৭ কোটি ৭১ লাখ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৩৮ কোটি ২৯ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১০৬ কোটি টাকার।

ডিএসইতে আজ ২৭৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২৫টির বা ৯ শতাংশের, শেয়ার দর কমেছে ১৬টির বা ৬ শতাংশের এবং ২৩৮টির বা ৮৫ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছ।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সব সূচক বেড়েছে। সার্বিক সূচক সিএএসপিআই ১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ২৫১ পয়েন্টে। সিএসইতে আজ ৯২টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৯টির দর বেড়েছে, কমেছে ১১টির আর ৬২টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৭৩ কোটি ১৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ