1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : muzahid : muzahid
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১০:২০ পিএম

সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন

  • আপডেট সময় : বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯
dse-losser

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন লেনদেনের শুরু থেকেই সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। বুধবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ১৬১ কোটি টাকা।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৭৭২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৪৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৯৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬৫৮ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩৪২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৯টির, দর কমেছে ১৫৩টির এবং দর পরিবর্তীত রয়েছে ৬০টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৬১ কোটি ৯০ লাখ ৮০ হাজার টাকা।

এর আগের কার্যদিবস ১২টায় ডিএসইর ব্রড ইনডেক্স ১ পয়েন্ট কমে অবস্থান করে ৪৭৭৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১০৯৩ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করে ১৬৬০ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ১৭৫ কোটি টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৮ হাজার ৮০৪ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৪২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৭ টির, দর কমেছে ৮৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ২০ টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ২ কোটি ৮৫ লাখ ৩৫ হাজার টাকা।

শেয়ারবার্তা/ এস আই

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ

সূচক পতনে লেনদেন

  • ১ ডিসেম্বর ২০২২