1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
পুঁজিবাজারে সিটি ব্যাংক ও যমুনা ব্যাংকের ৮০০ কোটি টাকার বন্ড অনুমোদ
শুক্রবার, ১০ মে ২০২৪, ০১:২৩ পিএম

পুঁজিবাজারে সিটি ব্যাংক ও যমুনা ব্যাংকের ৮০০ কোটি টাকার বন্ড অনুমোদ

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৩ জুন, ২০২০
city-jamuna

পুঁজিবাজারে তালিকাভুক্ত সিটি ব্যাংক এবং যমুনা ব্যাংকের ৮০০ কোটি টাকার বন্ড অনুমোদন করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। মঙ্গলবার (২৩ জুন) বিএসইসির ৭২৯তম সভায় এ অনুমোদন দেয়া হয়েছে।

বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো: সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, সিটি ব্যাংকের ৪০০ কোটি টাকার আনসিকিউরড, নন-কনভাটেবল, ব্যাসেল III কমপ্লেইন্ট ও পারপেচুয়াল বন্ড অনুমোদন করেছে। এই বন্ডের বৈশিষ্ট্য হচ্ছে আনসিকিউরড, নন-কনভাটেবল, ফ্লোটিং রেট এবং পারপেচুয়াল বন্ড। যার কুপন হার ১১% থেকে ১৪%।

পারপেচুয়াল বন্ডটি সরকারি আর্থিক প্রতিষ্ঠান, মিউচ্যুয়াল ফান্ড, ইন্স্যুরেন্স কোম্পানি, তালিকাভুক্ত ব্যাংক, সমবায় ব্যাংক, আঞ্চলিক রুরাল ব্যাংক, সংগঠন, ট্রাস্ট, স্বায়ত্তশাসিত কর্পোরেশনসহ অন্যান্য যোগ্য বিনিয়োগকারীদেরকে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে। উল্লেখ্য, এই বন্ড ইস্যুর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন করে সিটি ব্যাংকের এডিশনাল টায়ার – I ক্যাপিটাল বেস শক্তিশালী করবে। এই বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১০ লাখ টাকা। এই বন্ডের ট্রাস্টি ও লীড অ্যারেঞ্জার হিসাবে যথাক্রমে আইডিএলসি ইনভেস্টমেন্টস লিমিটেড এবং সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেড কাজ করছে।

যমুনা ব্যাংকের ৪০০ কোটি টাকার আনসিকিউরড, নন-কনভাটেবল, ব্যাসেল III কমপ্লেইন্ট ও পারপেচুয়াল বন্ড অনুমোদন করেছে। এই বন্ডের বৈশিষ্ট্য হচ্ছে আনসিকিউরড, নন-কনভাটেবল, ফ্লোটিং রেট এবং পারপেচুয়াল বন্ড। যার কুপন হার ১১% থেকে ১৪%।

পারপেচুয়াল বন্ডটি সরকারি আর্থিক প্রতিষ্ঠান, মিউচ্যুয়াল ফান্ড, ইন্স্যুরেন্স কোম্পানি, তালিকাভুক্ত ব্যাংক, সমবায় ব্যাংক, আঞ্চলিক রুরাল ব্যাংক, সংগঠন, ট্রাস্ট, স্বায়ত্তশাসিত কর্পোরেশনসহ অন্যান্য যোগ্য বিনিয়োগকারীদেরকে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে। উল্লেখ্য, এই বন্ড ইস্যুর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন করে যমুনা ব্যাংকের এডিশনাল টায়ার – I ক্যাপিটাল বেস শক্তিশালী করবে। এই বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১০ লাখ টাকা। এই বন্ডের ট্রাস্টি ও লীড অ্যারেঞ্জার হিসাবে যথাক্রমে আইডিএলসি ইনভেস্টমেন্টস লিমিটেড এবং সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেড কাজ করছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ