1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
রিপাবলিক ইন্স্যুরেন্সের লভ্যাংশ ঘোষণা
শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৫৪ এএম

রিপাবলিক ইন্স্যুরেন্সের লভ্যাংশ ঘোষণা

  • আপডেট সময় : সোমবার, ২০ জুলাই, ২০২০
Republic-Insurance

২০১৯ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরে বিনিয়োগকারীদের হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশ ঘোষণা করেছে রিপাবলিক ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত হিসাববছরে কোম্পানিটি সাত শতাংশ নগদ ও সাত শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে দুই টাকা দুই পয়সা এবং ৩১ ডিসেম্বর তারিখে শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৫ টাকা ৪৯ পয়সা। আগের বছর একই সময় ছিল যথাক্রমে এক টাকা ৪১ পয়সা ও ১৪ টাকা ৮২ পয়সা। আর এ হিসাববছরে শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে দুই টাকা ২৪ পয়সা, আগের বছর যা ছিল ২৮ পয়সা (লোকসান)। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ৩ সেপ্টেম্বর দুপুর ১২টায় অনলাইনে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১০ আগস্ট।

এদিকে সর্বশেষ কার্যদিবসে কোম্পানিটির শেয়ারদর ছয় দশমিক শূন্য এক শতাংশ বা এক টাকা ৪০ পয়সা বেড়ে প্রতিটি সর্বশেষ ২৪ টাকা ৭০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ২৪ টাকা ৭০ পয়সা। ওইদিন কোম্পানিটির দুই কোটি ৩৮ লাখ ৬৫ হাজার টাকার শেয়ার লেনদেন হয়। দিনজুড়ে ৯ লাখ ৭১ হাজার ২৬১টি শেয়ার মোট ৭৩২ বার হাতবদল হয়। ওইদিন শেয়ারদর সর্বনিন্ম ২৩ টাকা ৭০ পয়সা থেকে সর্বোচ্চ ২৫ টাকা ৩০ পয়সায় হাতবদল হয়। গত এক বছরে কোম্পানির শেয়ারদর ১৫ টাকা ৪০ পয়সা থেকে ২৭ টাকা ৫০ পয়সায় ওঠানামা করে।

সর্বশেষ বার্ষিক প্রতিবেদন ও বাজারদরের ভিত্তিতে শেয়ারের মূল্য আয় অনুপাতে ১৫ দশমিক ৯৪। এবং অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের ভিত্তিতে ১২ দশমিক ২৩।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ