1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : muzahid : muzahid
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
৬৩ শতাংশ ব্যাংকের শেয়ার দর কমেছে
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১০:২৭ পিএম

৬৩ শতাংশ ব্যাংকের শেয়ার দর কমেছে

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (১৪ নভেম্বর) পতনে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৪৫ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। আর ব্যাংক খাতে শেয়ার দর কমেছে ৬৩ শতাংশ প্রতিষ্ঠানের। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ ৩০টি ব্যাংক লেনদেনে অংশ নিয়েছে। ব্যাংকগুলোর মধ্যে ৬টির বা ২০ শতাংশের শেয়ার দর বেড়েছে। শেয়ার দর কমেছে ১৯টির বা ৬৩ শতাংশের এবং শেয়ার দর অপরিবর্তিত রয়েছে ৫টির বা ১৭ শতাংশ ব্যাংকের।

আজ শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ৯০ পয়সা কমেছে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের। দ্বিতীয় সর্বোচ্চ ৫০ পয়সা কমেছে ট্রাস্ট ব্যাংকের এবং তৃতীয় সর্বোচ্চ ৪০ পয়সা কমেছে পূবালী বাংকের।

এছাড়া উত্তরা, ইস্টার্ন, ডাচ-বাংলা, ব্র্যাক ও আল আরাফাহ ইসলামী ব্যাংকের ৩০ পয়সা করে; ব্যাংক এশিয়া, ইসলামী, প্রাইম ও রূপালী ব্যাংকের ২০ পয়সা করে এবং স্ট্যান্ডার্ড, সাউথইস্ট, ওয়ান, ন্যাশনাল, যমুনা, আইসিবি ইসলামিক এবং ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের শেয়ার দর ১০ পয়সা করে কমেছে।

আজ ৬টি ব্যাংকের শেয়ার দর বেড়েছে। ব্যাংকগুলোর মধ্যে মার্কেন্টাইল ব্যাংকের ২০ পয়সা এবং এবি, সিটি, প্রিমিয়ার, শাহজালাল ইসলামী ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের শেয়ার দর ১০ পয়সা করে বেড়েছে।

আজ ৫টি ব্যাংকের শেয়ার দর অপরিবর্তিত রয়েছে। ব্যাংকগুলোর মধ্যে রয়েছে: স্যোসাল ইসলামী, এনসিসি, আইএফআইসি, এক্সিম ও ঢাকা ব্যাংক।

শেয়ারবার্তা / হামিদ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ

সূচক পতনে লেনদেন

  • ১ ডিসেম্বর ২০২২