1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
মুন্নু জুট ও মুন্নু ফ্যাব্রিক্সের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে বিএসইসি
সোমবার, ১৩ মে ২০২৪, ০৩:৫৩ এএম

মুন্নু জুট ও মুন্নু ফ্যাব্রিক্সের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে বিএসইসি

  • আপডেট সময় : সোমবার, ২৪ আগস্ট, ২০২০
BSEC

পুঁজিবাজারে তালিকাভুক্ত মুন্নু জুট স্টাফলার্স লিমিটেড এবং মুন্নু ফ্যাব্রিক্স লিমিটেডের বিরুদ্ধে স্বতন্ত্র পরিচালক নিয়োগে ভুয়া তথ্য সরবরাহ করার কারনে কঠোর ব্যবস্থা নেবে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। উভয় প্রতিষ্ঠান কর্পোরেট গভর্নমেন্ট কোড এবং সিকিউরিটিজ এক্সচেঞ্জ অধ্যাদেশ ১৯৬৯ লঙ্ঘন করেছে। বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, মুন্নু জুট স্টাফলার্স লিমিটেড এবং মুন্নু ফ্যাব্রিক্স লিমিটেডের তিন বছরের জন্য ২০২০ সালের ১২ জুন আরেফিনকে স্বতন্ত্র পরিচালক পদে নিয়োগ দেয়। এসএম শামসুল উত্তরা ফিনান্স অ্যান্ড ইনভেস্টমেন্টস লিমিটেডের সিইও এবং ব্যবস্থাপনা পরিচালক এবং উত্তরা ফিনান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেডের মনোনীত চেয়ারম্যান। আইন অনুযায়ী শেয়ারবাজারে সম্পৃক্ত কোন ব্যাক্তি কোন কোম্পানির স্বাধীন পরিচালক  হতে পারে না।

স্থানীয় ও বিদেশি বাজারে বিক্রির জন্য পাট ও টেক্সটাইল মিলের খুচরা যন্ত্রাংশ এবং আনুষাঙ্গিক উত্পাদন করার জন্য ১ জুন, ১৯8৮ সালে মুন্নু জুট স্টাফলার্স লিমিটেড আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে।

এদিকে গত অর্থবছরের প্রথম নয় মাসে কোম্পানিটির নিট মুনাফা হয়েছে ৯৪ লাখ টাকা, যা আগের অর্থবছরে ১ কোটি ৮ লাখ টাকা ছিল।একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় ছিল ৩.৭৬ টাকা, যা আগের বছর একই সময়ে ছিল ৪.৭৫ টাকা।

৩০ জুন, ২০১৯ পর্যন্ত কোম্পানিটির নিট মুনাফা ছিল ৫৭ লাখ টাকা, এবং আয় ছিল ১৪ কোটি ৩২ লাখ টাকা।

এছাড়া কোম্পানির উদ্যোক্তা এবং পরিচালকরা যৌথভাবে ৪২.৯৮ শতাংশ শেয়ার ধারন করেছেন, যেখানে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা ২.৮৩ শতাংশ, বিদেশী বিনিয়োগকারীদের ০.০৪ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের

অপরদিকে মুন্নু ফ্যাব্রিক্স লিমিটেড বর্তমানে ওভার দ্য কাউন্টার মার্কেটে (ওটিসি) রয়েছে। গত অর্থবছরের প্রথম নয় মাসে এই কোম্পানিটির নিট মুনাফা হয়েছে ৬৫ লাখ টাকা, যা আগের অর্থবছরে ছিল ২ কোটি ৬৫ লাখ টাকা।একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় ছিল ৬ পয়সা, যা আগের বছর একই সময়ে ছিল ২২ পয়সা।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ