1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : muzahid : muzahid
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
ডিএসইতে ৬২ শতাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১২:৪৩ পিএম

ডিএসইতে ৬২ শতাংশ কোম্পানির শেয়ার দর বেড়েছে

  • আপডেট সময় : শুক্রবার, ৮ নভেম্বর, ২০১৯

বিদায়ী সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৬২ শতাংশ কোম্পানির শেয়ারের দর বেড়েছে। তবে কমেছে লেনদেনের পরিমাণ। আলোচ্য সময়ে ডিএসইতে লেনদেন ১ দশমিক ১২ শতাংশ কমেছে। ডিএসইর সাপ্তাহিক পর্যালোচনা করেএ তথ্য জানা গেছে।

তথ্যমতে, গত সপ্তাহে ডিএসইতে ৫ কার্যদিবসে মোট লেনদেন হয়েছে ১ হাজার ৬৫৫ কোটি ১২ লাখ ৬৯ হাজার ৬০৬ টাকা। আগের সপ্তাহে ৫ কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ১ হাজার ৬৭৩ কোটি ৮৮ লাখ ৭ হাজার ৬৮১ টাকা। এক সপ্তাহের ব্যবধানে লেনদেন কমেছে ১৮ কোটি ৭৫ লাখ ৩৮ হাজার ৭৫ টাকা বা ১ দশমিক ১২ শতাংশ। এবং গড়ে লেনদেন কমেছে ৩ কোটি ৭৫ লাখ ৭ হাজার ৬১৫ টাকা। গত সপ্তাহে গড়ে লেনদেন হয়েছে ৩৩১ কোটি ২ লাখ ৫৩ হাজার ৯২১ টাকা, এবং তার আগের সপ্তাহে গড়ে লেনদেন হয়েছে ৩৩৪ কোটি ৭৭ লাখ ৬১ হাজার ৫৩৬ টাকা।

গেলো সপ্তাহে সব ক্যাটাগরির শেয়ারের লেনদেনে ইতিবাচক প্রভাব পড়েছে। এতে কমেছে লেনদেনের পরিমাণ। আলোচ্য সময়ে ডিএসইর মোট লেনদেনে ‘এ’ ক্যাটাগরির শেয়ারের দখলে ছিল ৮০ দশমিক ৫২ শতাংশ। ‘এ’ ক্যাটাগরিতে শেয়ারের লেনদেন হয়েছে ১ হাজার ৩৩২ কোটি ৭৬ লাখ ১১ হাজার ৬০৬ টাকার। আগের সপ্তাহে লেনদেনের পরিমান ছিল ১ হাজার ৩৬৭ কোটি ৩০ লাখ ৮৯ হাজার ৬৮১ টাকার। লেনদেনে গেলো সপ্তাহে ‘বি’ ক্যাটাগরির শেয়ারের অংশগ্রহন ছিল ১০ দশমিক ২২ শতাংশ। এসব শেয়ার লেনদেন হয়েছে ১৬৯ কোটি ২১ লাখ ৬৯ হাজার টাকা। আগের সপ্তাহে লেনদেনের পরিমাণ ছিল ১৭১ কোটি ৫৩ লাখ ১৪ হাজার টাকা। সদ্য শুরু হওয়া নতুন কোম্পানির শেয়ারের লেনদেন আগের সপ্তাহের চেয়ে বেড়েছে। ডিএসইর মোট লেনদেনে ‘এন’ ক্যাটাগরির অংশগ্রহন ছিল ৫ দশমিক ৭৭ শতাংশ। এসব শেয়ারের লেনদেন হয়েছে ৯৫ কোটি ৪৮ লাখ ১২ হাজার টাকা। আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ৭২ কোটি ৯৬ লাখ ২২ হাজার টাকা। ডিএসইর লেনদেনে গেলো সপ্তাহে ‘জেড’ ক্যাটাগরির দখলে ছিল ৩ দশমিক ৪৮ শতাংশ। এসব শেয়ারের লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৫৭ কোটি ৬৬ লাখ ৭৭ হাজার টাকা। আগের সপ্তাহে এসব শেয়ারের লেনদেন হয়েছে ৬২ কোটি ৭ লাখ ৮২ হাজার টাকা।

এদিকে, গত সপ্তাহে ৬২ শতাংশ কোম্পানির শেয়ারের দর বেড়েছে। আলোচ্য সময়ে ৩৫৭ টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এরমধ্যে বেড়েছে ২২১টি, কমেছে ১১২টি, অপরিবর্তিত রয়েছে ২২টি এবং লেনদেন হয়নি ২ টি কোম্পানির শেয়ার।

শেয়ারবার্তা / মিলন

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ