1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
পুঁজিবাজারে দৈনিক লেনদেনকে দ্রুত ৩-৫ হাজার কোটিতে নেওয়ার জন্য কাজ করবে বিএসইসি
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:২৬ পিএম

পুঁজিবাজারে দৈনিক লেনদেনকে দ্রুত ৩-৫ হাজার কোটিতে নেওয়ার জন্য কাজ করবে বিএসইসি

  • আপডেট সময় : শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০২০
rubait-shibli

পুঁজিবাজারে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, পুঁজিবাজারে বৈচিত্র আনতে হবে। সারাক্ষন শুধু সেকেন্ডারি মার্কেট না থাকলে হবে না। আমাদেরকে এই মার্কেটটাকে অনেক বড় করতে হবে। দৈনিক ১ হাজার কোটি টাকার লেনদেন কোন লেনদেন না। এই লেনদেনকে দ্রুত ৩-৫ হাজার কোটিতে নেওয়ার জন্য কাজ করতে হবে।

এদিকে শনিবার (১২ সেপ্টেম্বর) পুঁজিবাজার নিয়ে ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরাম (সিএমজেএফ) ও বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশনের (বিএমবিএ) আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিএমবিএর প্রথম ভাইস প্রেসিডেন্ট মোঃ মনিরুজ্জামান।

এছাড়া বিএসইসি চেয়ারম্যান বলেন, আমরা ইক্যুইটি ভিত্তিক পুঁজিবাজার থেকে বের হওয়ার চেষ্টা করছি। গত সাড়ে ৩ মাসে প্রায় ৩ হাজার কোটি টাকার সাবঅর্ডিনেটে এবং পারপিচুয়াল বন্ড এবং ৮৫০ কোটি টাকার জিরো কূপন বন্ডের অনুমোদন দিয়েছি। এতে করে বাজারের সব কিছু বৃদ্ধি পাবে।

পুঁজিবাজারের উন্নয়নে বিএসইসি একা কিছু করতে পারবে না বলে জানান তিনি। এখানে একটি টিম হয়ে সবাইকে কাজ করতে হবে। এরমধ্যে দু-একজন করবে না, কিন্তু তাতে করে লক্ষ্যচ্যুত হয় না।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ