1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
নতুন কমিশন সঠিকভাবে দায়িত্ব পালন করছে,এতে সেই রেজাল্ট আমরা পাচ্ছি-মিনহাজ ইমন
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৪২ পিএম

নতুন কমিশন সঠিকভাবে দায়িত্ব পালন করছে,এতে সেই রেজাল্ট আমরা পাচ্ছি-মিনহাজ ইমন

  • আপডেট সময় : শনিবার, ১২ সেপ্টেম্বর, ২০২০
Emon-

দেশের পুঁজিবাজারে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালক মিনহাজ মান্নান ইমন বলেন, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের নেতৃত্বাধীন নতুন কমিশন সঠিকভাবে দায়িত্ব পালন করছে। সামনেও তারা তাদের দায়িত্ব পালন করবেন বলে আশা প্রকাশ করেন তিনি।

আজ শনিবার (১২ সেপ্টেম্বর) পুঁজিবাজার নিয়ে ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরাম (সিএমজেএফ) ও বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশনের (বিএমবিএ) আয়োজিত এক সেমিনারে তিনি এ কথা বলেন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। আর মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিএমবিএর প্রথম ভাইস প্রেসিডেন্ট মোঃ মনিরুজ্জামান।

এছাড়া মিনহাজ মান্নান ইমন বলেন, আমরা যে সমস্যাগুলো তুলে ধরেছিলাম, নতুন কমিশন দায়িত্ব নেয়ার অল্প কিছুদিনের মধ্যেই সেগুলো বুঝতে পেরেছেন। তার সেই রেজাল্ট আমরা পাচ্ছি।

তিনি বলেন, অনেক দাবি করা যেতে পারে, কিন্তু যার হাতে মূল ক্ষমতা, যিনি নেতৃত্ব দিচ্ছেন, সেই বিএসইসির চেয়ারম্যানকে সমস্যাগুলো বুঝতে হবে। আমি মনে করি এই কমিশন সঠিকভাবে তা সমাধানে কাজ করছে। সামনে আরও করবে। কিন্তু উনি বর্তমানে যে কাজ করেছেন, তাতে আমরা হাতেনাতে ১২০০ পয়েন্টের উত্থান দেখতে পাচ্ছি।

এদিকে বাজারে শেয়ারের দাম বাড়া বড় বিষয় নয় বলে মনে করেন ডিএসইর এই পরিচালক। তিনি বলেন, বিনিয়োগকারীদের আস্থা অনেক খানি বৃদ্ধি পেয়েছে, এটা বড় বিষয়। তবে একসময় বিনিয়োগকারীরা বাজার থেকে চলে যাচ্ছিল। তারা ভেবেছিল, তাদের এই পুঁজিটা দেখার কেউ নেই। তবে এখন তারা আশ্বস্ত হয়েছে যে, নতুন কমিশন নতুন ভাবে বিনিয়োগকারীদের স্বার্থ রক্ষায় নিবেদিত হবে।

এছাড়া উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান ও সাবেক সচিব মোঃ ইউনুসুর রহমান, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) চেয়ারম্যান আসিফ ইব্রাহীম, ডিএসই ব্রোকারস অ্যাসোসিয়েশনের (ডিবিএ) প্রেসিডেন্ট শরীফ আনোয়ার হোসেইন এবং মিউচ্যুয়াল ফান্ড অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট হাসান ইমান।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ