1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
পুঁজিবাজার থেকে দুষ্টুলোকেরা সড়ে যাচ্ছেন- রকিবুর রহমান
সোমবার, ১৩ মে ২০২৪, ০১:০৫ পিএম

পুঁজিবাজার থেকে দুষ্টুলোকেরা সড়ে যাচ্ছেন- রকিবুর রহমান

  • আপডেট সময় : মঙ্গলবার, ৬ অক্টোবর, ২০২০
Rakibur-Rahman

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের নেতৃত্বে পুঁজিবাজারে স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠা হচ্ছে। এতে করে দুষ্টুলোকেরা সড়ে যাচ্ছেন বলে জানিয়েছেন পুঁজিবাজারের বিতর্কিত ব্যক্তি ও ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) পরিচালক রকিবুর রহমান।

আজ মঙ্গলবার (০৬ অক্টোবর) ‘বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ’ উপলক্ষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। সভাপতিত্ব করেন ডিএসইর চেয়ারম্যান মো: ইউনুসুর রহমান। মূল প্রবন্ধ উপস্থাপন করেন সিএফও আব্দুল মতিন।

রকিবুর রহমান বলেন, বর্তমান কমিশনের নেতৃত্বে আমি স্বপ্ন বাস্তবায়ন হতে দেখছি। এর আগে ৪০ বছর শুধু স্বপ্নই দেখেছি। এই কমিশনের নেতৃত্বে আমি অভিভূত। তাদের প্রতিটি পদক্ষেপ বাজারের জন্য কার্যকর ভূমিকা রাখছে। তারা মাত্র ৪ মাসেই বাজারের জন্য অনেক ভূমিকা রেখেছেন। তবে এখনো কিছু সমস্যা রয়ে গেছে। এগুলো সমাধানে তাদেরকে কিছুটা সময় দিতে হবে।

তিনি বলেন, শেষ ২ কার্যদিবস সূচক কমেছে। কিন্তু লেনদেন বেড়েছে। এটাই বাজার। পৃথিবীর অন্যান্য দেশেও এমনটি হয়। এখন কমতি দরে বিনিয়োগকারীরা ক্রয় বাড়িয়েছেন। তবে এর আগে কৃত্রিমভাবে সূচক উঠানো-নামানোর কাজ করা হতো।

প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) স্টক এক্সচেঞ্জের হাতে দেওয়ার জন্য বিএসইসি চেয়ারম্যানের কাছে আহবান করেছেন রকিবুর রহমান। এছাড়া লেনদেন টি+১ এ আনার আহবান করেছেন। এতে করে লেনদেন অনেক বেড়ে যাবে বলে তিনি আশা প্রকাশ করেন।

তিনি বলেন, আইপিও আসলে বাজার ধীরগতি হয়ে যায় বলে অনেকে অভিযোগ করেন। কিন্তু এটা ঠিক না। আপনার হাতে যদি ভালো শেয়ার থাকে, তাহলে কেনো আপনি ওই শেয়ার বিক্রি করে আইপিওতে যাবেন। বিনিয়োগের সিদ্ধান্ত বিনিয়োগকারীর নিজের।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ