1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
পতনে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০১:৫৭ এএম

পতনে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০
dse-cse-1

পুঁজিবাজারে গতকাল বুধবার উত্থান হলেও বৃহস্পতিবার (০৮ অক্টোবর) পতনে শেষ হয়েছে লেনদেন। এদিন সূচকের সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। একই সাথে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে কমেছে।

প্রাপ্ত তথ্যমতে , আজ প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স কমেছে ১৭.৪৯ পয়েন্ট কমে ৪ হাজার ৯১৬.৯৭ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩.১৩ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৮.২৯ পয়েন্ট এবং সিডিএসইসি ৩.২৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১১০৮.৭৯ পয়েন্টে, ১৬৬৯.৩৭ পয়েন্টে এং ৯৮১.৮৪ পয়েন্টে।

এদিকে ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭৯৩ কোটি ৮১ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৯৪ কোটি ৮৯ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৮৮৮ কোটি ৭০ লাখ টাকার।

এছাড়া আজ ৩৫৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১০৬টির বা ২৯.৮৫ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ২০২টির বা ৫৬.৯০ শতাংশের এবং ৪৭টি বা ১৩.২৩ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৭৮.০৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪০৩৪.৯৯ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৭৫টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৮০টির, কমেছে ১৫৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির দর। আজ সিএসইতে ২০ কোটি ৮৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ