1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
বড় পতনে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন
বুধবার, ০৮ মে ২০২৪, ০৪:০৬ পিএম

বড় পতনে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন

  • আপডেট সময় : রবিবার, ১১ অক্টোবর, ২০২০
dse-cse-1

পুঁজিবাজারে আজ রবিবার (১১ অক্টোবর) সপ্তাহের প্রথম কার্যদিবস বড় পতনে শেষ হয়েছে লেনদেন। এদিন সূচকের সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। তবে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে কিছুটা বেড়েছে।

প্রাপ্ত তথ্যমতে, আজ প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স কমেছে ৫৮.৬০ পয়েন্ট কমে ৪ হাজার ৮৫৮.৩৬ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১০.১৬ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ২১.৭৭ পয়েন্ট এবং সিডিএসইসি ৯.৫৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১০৯৮.৬৩ পয়েন্টে, ১৬৪৭.৫৯ পয়েন্টে এং ৯৭২.৩০ পয়েন্টে।

এদিকে ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৮৭৫ কোটি ১০ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৮১ কোটি ২৯ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৭৯৩ কোটি ৮১ লাখ টাকার।

এছাড়া আজ ৩৫৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৮০টির বা ২২.৫৩ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ২৩৯টির বা ৬৭.৩২ শতাংশের এবং ৩৬টি বা ১০.১৪ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৪৪.৮৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩৮৮৪.৬৬ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৭৩টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৬৬টির, কমেছে ১৭৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির দর। আজ সিএসইতে ২২ কোটি ২৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ