1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
মীর আখতার হোসেনের কাট-অফ প্রাইস ৬০ টাকা নির্ধারন
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৪:০৫ এএম

মীর আখতার হোসেনের কাট-অফ প্রাইস ৬০ টাকা নির্ধারন

  • আপডেট সময় : রবিবার, ১১ অক্টোবর, ২০২০
MAH

বুক বিল্ডিং পদ্ধতির নিলামে মীর আখতার হোসেনের কাট-অফ প্রাইস ৬০ টাকা নির্ধারন হয়েছে। ৭২ ঘন্টার নিলামে যোগ্য বিনিয়োগকারীদের প্রস্তাবিত দরের আলোকে এই দর নির্ধারন হয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, এই কাট-অফ প্রাইস নির্ধারনের জন্য গত ৪ অক্টোবর বিকাল ৫টায় নিলাম শুরু হয়। যা শেষ হয় ৭ অক্টোবর বিকাল ৫টায়।

এদিকে কোম্পানিটির নিলামে সর্বনিম্ন ১৪ টাকা থেকে সর্বোচ্চ ৯৮ টাকায় দর প্রস্তাব করেছেন অংশ গ্রহণকারীরা। সবচেয়ে বেশি ২৪ জন ৫০ টাকা করে দর প্রস্তাব করেছেন। এরপরে দ্বিতীয় সর্বোচ্চ ১৭ জন ৬১ টাকায় দর প্রস্তাব করেছেন।

এতে যোগ্য বিনিয়োগকারীদের জন্য বরাদ্দকৃত ৬৮ কোটি ৯১ লাখ টাকার বিপরীতে ২৪৫ বিডার মোট ২১০ কোটি ৬৭ লাখ টাকার দর প্রস্তাব করেছেন।

গত ১৩ আগস্ট নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৩৫তম সভায় কোম্পানিটির বিডিংয়ের অনুমোদন দেয়া হয়।

প্রাপ্ত তথ্যমতে, মীর আখতার হোসেন বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে ১২৫ কোটি টাকা উত্তোলন করবে। উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি সরঞ্জামাদি ও যন্ত্রপাতি ক্রয়সহ ব্যসায় সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

এছাড়া কোম্পানিটির ৩০ জুন ২০১৯ সমাপ্ত নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৬.৩২ টাকা। ২০১৯ সালের ৩০ জুন কোম্পানিটির যথাক্রমে শেয়ারপ্রতি নিট সম্পত্তি মূল্য )পুনর্মূল্যায়ন সঞ্চিতিসহ) ৩৪.৭১ টাকা ও শেয়ারপ্রতি নিট সম্পত্তি মূল্য (পুনর্মূল্যায়ন সঞ্চিতি ব্যতীত) হয়েছে ৩৩.৬৩ টাকা।

উল্লেখ্য ৫টি আর্থিক বিবরণী অনুযায়ী কর পরবর্তী নিট মুনাফার ভারিত গড় হারে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৬.২১ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্বে রয়েছে আইডিএলসি ইনভেস্টমেন্টস লিমিটেড।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ