1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
বিনিয়োগ বাড়ানোর জন্য সরকারি ৪ ব্যাংক ও আইসিবির সিএফওদের সঙ্গে বিএসইসির বৈঠক
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৪:৫১ এএম

বিনিয়োগ বাড়ানোর জন্য সরকারি ৪ ব্যাংক ও আইসিবির সিএফওদের সঙ্গে বিএসইসির বৈঠক

  • আপডেট সময় : রবিবার, ১১ অক্টোবর, ২০২০
BSEC

পুঁজিবাজারে বিনিয়োগ বাড়াতে সরকারি সোনালি, রূপালি, অগ্রনি ও জনতা ব্যাংকসহ বিনিয়োগকারী প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) এর প্রধান অর্থ কর্মকর্তাদের (সিএফও) সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের নেতৃত্বাধীন দল।

আজ রবিবার (১১ অক্টোবর) বিকালে এই বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এতে বিএসইসির কমিশনার ড. শেখ সামসুদ্দিন আহমেদ, ড. মিজানুর রহমান, নির্বাহি পরিচালক মাহবুবুল আলম ও মোহাম্মদ রেজাউল করিম উপস্থিত ছিলেন।

মোহাম্মদ রেজাউল করিম বলেন, পুঁজিবাজারে বিনিয়োগ বাড়ানোর জন্য সরকারি ৪ ব্যাংক ও আইসিবির সিএফওদের সঙ্গে কমিশনের চেয়ারম্যানের নেতৃত্বে একটি বৈঠক হয়েছে।

বৈঠকে প্রতিষ্ঠানগুলোর সিএফওরা পুঁজিবাজারে তাদের প্রতিষ্ঠানের বিনিয়োগ বাড়াবেন বলে জানিয়েছেন। এছাড়া বাংলাদেশ ব্যাংকের ২০০ কোটি টাকার বিশেষ ফান্ড বিনিয়োগের কথা বলেছেন।

তিনি বলেন, ব্যাংকগুলোসহ আইসিবি নিজস্ব ও সাবসিডিয়ারি প্রতিষ্ঠানের পোর্টফোলিওর মাধ্যমে কিভাবে পুঁজিবাজারে বিনিয়োগ বাড়ানো যায় তা নিয়ে কাজ করবে। এক্ষেত্রে কমিশনের কোন সহযোগিতা লাগলে, তা করা হবে।

তিনি আরও বলেন, বিনিয়োগ বাড়ানোর জন্য ৫টি প্রতিষ্ঠানের মধ্যে সমন্বয় করবেন জনতা ব্যাংকের সিএফও একেএম শরীয়ত উল্লাহ। তিনি আগামি ২-৩ মাস সমন্বয় করে বিনিয়োগ বাড়ানোর জন্য সমন্বয়কের দায়িত্ব পালন করবেন। এরপরে পর্যায়ক্রমে অন্যরা এ দায়িত্ব পালন করবেন।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ