1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
ইউসিবি ক্যাপিটালের এমডিকে বিএসইসির তলব
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ১০:৫৪ পিএম

ইউসিবি ক্যাপিটালের এমডিকে বিএসইসির তলব

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০
Bsec

ইউসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট কর্তৃপক্ষ বীমা খাতের ২০ কোম্পানির শেয়ারে মার্জিন ঋণ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

এই সিদ্ধান্তের উপর ভিত্তি করে গতকাল (১২ অক্টোবর) পুরো পুঁজিবাজারে ছড়িয়ে পড়ে বীমা খাতের কোম্পানিতে মার্জিন ঋণ না দেওয়ার সিদ্ধান্ত নিচ্ছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

এ বিষয়ে ‘২০ ইন্সুরেন্সে মার্জিন সুবিধা বন্ধ ইউসিবির: পুঁজিবাজারে আতঙ্ক‘ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করা হয়। যার ভিত্তিতে ইউসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্টের ব্যবস্থাপনা পরিচালককে (এমডি) তলব করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

ইউসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্টের বীমা খাতের ২০টি কোম্পানির শেয়ারে মার্জিন ঋণ না দেওয়ার সিদ্ধান্ত সোমবার (১২ অক্টোবর) সকালেই পুরো পুঁজিবাজারে পৌছে যায়।

তবে খবরটি আরও অতিরঞ্জিত হয়ে বাজারে ছড়িয়ে পড়ে। পুরো বীমা খাতের শেয়ারে বিএসইসি মার্জিন ঋণ নিষিদ্ধ করবে বলে খবর ছড়ায়। যার কোন ভিত্তি ছিল না।

এ বিষয়ে গতকাল রাতে ২০ ইন্সুরেন্সে মার্জিন সুবিধা বন্ধ ইউসিবির: পুঁজিবাজারে আতঙ্ক শীর্ষক সংবাদ প্রকাশ করা হয়। যার উপর ভিত্তি করে কমিশন আজ (১৩ অক্টোবর) দুপুর ১২টায় ইউসিবি ক্যাপিটালের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ রহমত পাশাকে কমিশনে তলব করেছে।

বিএসইসির নির্বাহি পরিচালক ও মূখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বলেন, ‘ইউসিবির ২০ ইন্সুরেন্সে মার্জিন সুবিধা বন্ধ ইউসিবির: পুঁজিবাজারে আতঙ্ক বাজারে গুজব বিএসইসি পুরো বীমা খাতে স্থগিত করবে’ শীর্ষক একটি সংবাদ কমিশনের দৃষ্টিগোচর হয়েছে। যার উপর ভিত্তি করে ইউসিবি ক্যাপিটালের ব্যবস্থাপনা পরিচালককে কমিশনে তলব করা হয়েছে।

তিনি বলেন, গ্রাহকদেরকে কোন ধরনের নোটিশ না দিয়ে ২০ বীমা কোম্পানির শেয়ারে মার্জিন বন্ধ করার কারন সম্পর্কে জানতে চাওয়া হবে ইউসিবি ক্যাপিটালের ব্যবস্থাপনা পরিচালকের কাছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ