1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
ডিএসইতে পিই রেশিও বেড়েছে ৫ শতাংশ
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৫০ এএম

ডিএসইতে পিই রেশিও বেড়েছে ৫ শতাংশ

  • আপডেট সময় : শনিবার, ১৬ নভেম্বর, ২০১৯
PE-ratio

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিদায়ী সপ্তাহে লেনদেন বেড়েছে। সাথে সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এর সাপ্তাহিক বাজার পর্যালোচনা করে এ তথ্য জানা গেছে।

আগের সপ্তাহের চেয়ে পিই রেশিও বেড়েছে দশমিক ৭২ পয়েন্ট বা ৫ দশমিক ২০ শতাংশ।

সূত্রমতে, আলোচ্য সপ্তাহে ডিএসইতে পিই রেশিও অবস্থান করছে ১৪ দশমিক ৫৭ পয়েন্টে। এর আগের সপ্তাহে ডিএসইর পিই রেশিও ছিল ১৩ দশমিক ৮৫ পয়েন্ট।

খাতভিত্তিক হিসেবে পিই রেশিও বিশ্লেষণে দেখা যায়, ব্যাংক খাতের পিই রেশিও অবস্থান করছে ৭ দশমিক ৪০ পয়েন্টে, সিমেন্ট খাতে ২২ দশমিক ১০ পয়েন্টে, সিরামিক খাতে ২২ দশমিক ৭০ পয়েন্টে, প্রকৌশল খাতে ১৪ পয়েন্টে, খাদ্য ও আনুষাঙ্গিক খাতে ২৬ দশমিক ৮০ পয়েন্টে, জ্বালানি ও বিদ্যুৎ খাতে ১৪ পয়েন্টে, সাধারণ বিমা খাতে ১৫ দশমিক ২০ পয়েন্টে, তথ্য ও প্রযুক্তি খাতে ১৭ দশমিক ৭০ পয়েন্টে, বিবিধ খাতে ২২ দশমিক ৪০ পয়েন্টে, আর্থিক খাতে ৫৮ দশমিক ৩০ পয়েন্ট, পেপার ও প্রিন্টিং খাতে ১০২ দশমিক ৭০ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতে ১৭ দশমিক ২০ পয়েন্টে, সেবা ও আবাসন খাতে ১৩ দশমিক ৮০ পয়েন্টে, ট্যানা্রী খাতের ২২ দশমিক ৬০ পয়েন্টে, টেলিকমিনেকেশন খাতে ১২ দশমিক ৩০ পয়েন্টে অবস্থান করছে।

শেয়ারবার্তা/ এস আই

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ