1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : muzahid : muzahid
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
সপ্তাহজুড়ে ৭ কোম্পানির লভ্যাংশ ঘোষণা
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮:৫৭ পিএম

সপ্তাহজুড়ে ৭ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

  • আপডেট সময় : শনিবার, ১৬ নভেম্বর, ২০১৯

বিদায়ী সপ্তাহে শেয়ারবাজারে তালিকাভুক্ত ৭ কোম্পানির পরিচালনা পর্ষদ ৩০ জুন সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলোর হলো: যমুনা অয়েল, মেঘনা পেট্রোলিয়াম, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, এসিআই লিমিটেড, মেঘনা সিমেন্ট, বসুন্ধরা পেপার মিলস এবং রিজেন্ট টেক্সটাইল।

কোম্পানিগুলোর মধ্যে যমুনা অয়েল ১৩০ শতাংশ নগদ, মেঘনা পেট্রোলিয়াম ১৫০ শতাংশ নগদ, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ ৫০ শতাংশ নগদ, এসিআই লিমিটেড ১০০ শতাংশ নগদ ও ১৫ শতাংশ বোনাস, মেঘনা সিমেন্ট ১০ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস, বসুন্ধরা পেপার মিলস ১৫ শতাংশ নগদ এবং রিজেন্ট টেক্সটাইল ৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে যমুনা অয়েলের ইপিএস হয়েছে ২১.১৯ টাকা ও শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে ১৬৭.৬১ টাকায়; মেঘনা পেট্রোলিয়ামের ইপিএস হয়েছে ৩৫.১১ টাকা ও শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে ১৩৪.৩০ টাকায়; অলিম্পিকের ইপিএস হয়েছে ৯.৩৬ টাকা ও শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে ৩৬.০৯ টাকায়; এসিআইয়ের শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১৪.৮৭ টাকা ও শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে ১৯৬.৫৯ টাকায়; মেঘনা সিমেন্টের ইপিএস হয়েছে ২.৯২ টাকা ও শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে ৩৩.১৯ টাকায়; বসুন্ধরা পেপারের ইপিএস হয়েছে ১.৬৮ টাকা ও শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে ৪২.০৮ টাকায় এবং রিজেন্ট টেক্সটাইলের ইপিএস হয়েছে ০.৯৭ টাকা ও শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে ৩০.২১ টাকায়।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার (এজিএম) আহবান করেছে কোম্পানিগুলো। কোম্পানিগুলোর মধ্যে যমুনা অয়েলের এজিএম ১ ফেব্রুয়ারি, মেঘনা পেট্রোলিয়ামের ৪ জানুয়ারি, অলিম্পিকের ২৬ ডিসেম্বর, এসিআইয়ের ২৩ ডিসেম্বর, মেঘনা সিমেন্টের ১৯ ডিসেম্বর, বসুন্ধরা পেপারের ২৪ ডিসেম্বর এবং রিজেন্ট টেক্সটাইলের এজিএম আগামী ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

ঘোষিত লভ্যাংশ বিতরণের জন্য রেকর্ড ডেট নির্ধারণ করেছে কোম্পানিগুলো। এসব কোম্পানির মধ্যে যমুনা অয়েলের রেকর্ড ডেট ২২ ডিসেম্বর, মেঘনা পেট্রোলিয়ামের ১ ডিসেম্বর, অলিম্পিকের ২৮ নভেম্বর, এসিআইয়ের ৩ ডিসেম্বর, মেঘনা সিমেন্টের ২ ডিসেম্বর, বসুন্ধরা পেপারের ২ ডিসেম্বর এবং রিজেন্ট টেক্সটাইলের রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৫ ডিসেম্বর।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ

সূচক পতনে লেনদেন

  • ১ ডিসেম্বর ২০২২