1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
৩৭ শতাংশ শেয়ার দর কমেছে ব্যাংক খাতে
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:৪২ পিএম

৩৭ শতাংশ শেয়ার দর কমেছে ব্যাংক খাতে

  • আপডেট সময় : রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্যাংক খাতে শেয়ার দর কমেছে ৩৭ শতাংশ প্রতিষ্ঠানের। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ ১০টি ব্যাংকের শেয়ার দর অপরিবর্তিত রয়েছে। ব্যাংকগুলোর মধ্যে রয়েছে: ঢাকা, এক্সিম, আইসিবি ইসলামিক, আইএফআইসি, ইসলামী, যমুনা, মার্কেন্টাইল, প্রাইম, প্রিমিয়ার ও সাউথইস্ট ব্যাংক।

৩০টি ব্যাংক লেনদেনে অংশ নিয়েছে। ব্যাংকগুলোর মধ্যে ৯টির বা ৩০ শতাংশের শেয়ার দর বেড়েছে। শেয়ার দর কমেছে ১১টির বা ৩৭ শতাংশের এবং শেয়ার দর অপরিবর্তিত রয়েছে ১০টির বা ৩০ শতাংশ ব্যাংকের। শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ১ টাকা ৭০ পয়সা কমেছে ডাচ-বাংলা ব্যাংকের। দ্বিতীয় সর্বোচ্চ ৯০ পয়সা কমেছে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের এবং তৃতীয় সর্বোচ্চ ৬০ পয়সা কমেছে আল আরাফাহ ইসলামী বাংকের।

এছাড়া রূপালী ব্যাংকের ৫০ পয়সা; স্ট্যান্ডার্ড ব্যাংকের ৩০ পয়সা; উত্তরা, পূবালী ও সিটি ব্যাংকের ২০ পয়সা করে এবং ফার্স্ট সিকিউরিটি ইসলামী, এনসিসি ও স্যোসাল ইসলামী ব্যাংকের শেয়ার দর ১০ পয়সা কমেছে।

আজ ৯টি ব্যাংকের শেয়ার দর বেড়েছে। ব্যাংকগুলোর মধ্যে ব্র্যাক ব্যাংকের ১ টাকা; ট্রাস্ট ব্যাংকের ৩০ পয়সা; ইউনাইটেড কমার্শিয়াল, ন্যাশনাল ও ব্যাংক এশিয়ার ২০ পয়সা করে এবং শাহজালাল ইসলামী, ওয়ান, ইস্টার্ন ও এবি ব্যাংকের শেয়ার দর ১০ পয়সা করে বেড়েছে।

শেয়ারবার্তা/ সাইফুল ইসলাম

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ