1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
ব্যাংক খাতে ৪৭ শতাংশ কোম্পানির দর কমেছে
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০২:০৪ পিএম

ব্যাংক খাতে ৪৭ শতাংশ কোম্পানির দর কমেছে

  • আপডেট সময় : সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯

প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার ব্যাংক খাতে শেয়ার দর কমেছে ৪৭ শতাংশ প্রতিষ্ঠানের। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রমতে, আজ ৩০টি ব্যাংক লেনদেনে অংশ নিয়েছে। ব্যাংকগুলোর মধ্যে ১০টির বা ৩৩ শতাংশের শেয়ার দর বেড়েছে। শেয়ার দর কমেছে ১৪টির বা ৪৭ শতাংশের এবং শেয়ার দর অপরিবর্তিত রয়েছে ৬টির বা ২০ শতাংশ ব্যাংকের।

এদিন শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ১ টাকা ৪০ পয়সা কমেছে ডাচ-বাংলা ব্যাংকের। দ্বিতীয় সর্বোচ্চ ১ টাকা ৩০ পয়সা কমেছে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের এবং তৃতীয় সর্বোচ্চ ৭০ পয়সা কমেছে আল ট্রাস্ট বাংকের।

এছাড়া স্ট্যান্ডার্ড ব্যাংকের ০.৩০ টাকা; ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ২০ পয়সা এবং উত্তরা, সাউথইস্ট, পূবালী, ইসলামী, আইএফআইসি, ফার্স্ট সিকিউরিটি ইসলামী, ঢাকা, সিটি ও আল আরাফাহ ইসলামী ব্যাংকের শেয়ার দর ১০ পয়সা করে কমেছে।

আজ ১০টি ব্যাংকের শেয়ার দর বেড়েছে। ব্যাংকগুলোর মধ্যে ব্র্যাক ব্যাংকের ১ টাকা; ইস্টার্ন ব্যাংকের ৬০ পয়সা; রূপালী ব্যাংকের ৫০ পয়সা; প্রাইম, এনসিসি, যমুনা ও ব্যাংক এশিয়ার ২০ পয়সা করে এবং এবি, মার্কেন্টাইল ও প্রিমিয়ার ব্যাংকের শেয়ার দর ১০ পয়সা করে বেড়েছে।

আজ ৬টি ব্যাংকের শেয়ার দর অপরিবর্তিত রয়েছে। ব্যাংকগুলোর মধ্যে রয়েছে: ওয়ান, ন্যাশনাল, আইসিবি ইসলামিক, এক্সিম, শাহজালাল ইসলামী ও স্যোসাল ইসলামী ব্যাংক।

শেয়ারবার্তা / হামিদ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ