1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : muzahid : muzahid
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
নারীদের জন্য ‘প্রীতি’ নিয়ে এল আইপিডিসি
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৩:২৮ এএম

নারীদের জন্য ‘প্রীতি’ নিয়ে এল আইপিডিসি

  • আপডেট সময় : রবিবার, ২৪ নভেম্বর, ২০১৯

পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড দেশের আত্মনির্ভরশীল ও উদ্যোগী নারীদের এগিয়ে নিতে প্রথমবারের মতো অর্থনৈতিক, স্বাস্থ্য সেবাসহ নানা সেবার সমন্বিত প্ল্যাটফর্ম ‘প্রীতি’ নিয়ে এসেছে।

নারীদের স্বাধীন-সংগ্রামী হওয়ার অনুপ্রেরণা দিতেই ব্রিটিশবিরোধী আন্দোলনে আত্মোৎসর্গকারী প্রীতিলতা ওয়াদ্দেদারের নামের প্রথম অংশ দিয়ে প্ল্যাটফর্মটির নাম ‘প্রীতি’ রাখা হয়েছে বলে জানিয়েছেন আয়োজকরা।

সম্প্রতি আইডিপিসির কার্যালয় প্রাঙ্গণে প্রীতির উদ্বোধন করেন তৈরি পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ’র সভাপতি রুবানা হক।

আইপিডিসি এক বিজ্ঞপ্তিতে জানায়, নারীদের বিশেষ সুবিধা দিতেই আইপিডিসি রিটেইল প্রোডাক্টগুলোর সমন্বয় করে ‘প্রীতি’ প্ল্যাটফর্মটি নিয়ে আসা হয়েছে।

এতে থাকছে বছরে নগদ ২ লাখ ৫০ হাজার টাকা পর্যন্ত হেলথ ইনস্যুরেন্স কাভারেজ, বিশেষজ্ঞ চিকিৎসকদের আ্যাপয়েন্টমেন্ট সুবিধাসহ ২৪ ঘণ্টা হেল্প লাইনে বিনামূল্যে অভিজ্ঞ চিকিৎসকের পরামর্শ, ৫০ শতাংশ ছাড়ে বিশেষ হেলথ চেকআপ, ২৫০টিরও বেশি লাইফস্টাইল আউটলেটে আকর্ষণীয় ছাড়, বিভিন্ন হাসপাতাল, ডায়াগনস্টিক সেন্টার ও শপিং মলে বিশেষ ছাড়, রিটেইল ডিপোজিটে বাড়তি ইন্টারেস্ট রেট ও লোনের ক্ষেত্রে আকর্ষণীয় ছাড়।

প্রীতির গ্রাহকরা আইপিডিসির সব রিটেইল প্রডাক্ট যেমন ফিক্সড ডিপোজিট (এফডিআর), ডিপোজিট পেনশন স্কিম (ডিপিএস), মিলিওনেয়ার স্কিম, ডাবল মানি স্কিম, আল্টিফ্লেক্স, হোম লোন, ভালো বাসা হোম লোন, অটো লোন ও পারসোনাল লোন সুবিধা উপভোগ করতে পারবেন বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়।

আইপিডিসি’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মমিনুল ইসলামকে উদ্বৃত করে বিজ্ঞপ্তিতে বলা হয়, “নারী সাহসিকতার প্রতীক বিপ্লবী নারী প্রীতিলতা ওয়াদ্দেদারের সর্বজয়ী লড়াকু মনের অনুপ্রেরণায় আমাদের দেশের নারীদের জীবনযাত্রার মান উন্নত করার লক্ষ্যে আইপিডিসি প্রীতি নিয়ে এসেছে।

“নারী মানেই সব বাধাকে জয় করে ফেলার এক অদ্ভুত শক্তি। সংসারের টুকিটাকি ঝামেলা, অর্থনীতির হিসাবনিকাশ কিংবা রাজনীতির রঙ্গমঞ্চ- সব কিছুকেই নারী তার অনন্য বুদ্ধিমত্তা আর সাহসিকতা দিয়ে জয় করেছে। আমাদের নারীদের প্রতিদিনকার লড়াইয়ে পাশে থাকার ভাবনা থেকেই আমাদেরই এই প্রয়াস।”

টেলিনর হেলথ (জিপিটনিক)-এর সহযোগিতায় যাত্রা শুরু করা প্রীতির সাথে ইউনাইটেড হসপিটাল, ইব্রাহিম কার্ডিয়াক, ইবনে সিনা, ওমেন্স ওয়ার্ল্ড, ভাইবস, শমরিতা হসপিটাল লিমিটেড, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ, ভিএলসিসি,ও হারমনি স্পা আছে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।

প্রীতির উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা গীতি আরা সাফিয়া চৌধুরী, কেআইটিসি লিমিটেডের কান্ট্রি ডিরেক্টর ও সিইও জারা জাবীন মাহবুব, পিএফডিএ-ভোকেশনাল ট্রেনিং সেন্টার ট্রাস্টের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাজিদা রহমান ড্যানি, আইনজীবী শুক্লা সারওয়াত সিরাজ, সংগীতশিল্পী এলিটা করিম, স্যার জন উইলসন স্কুলের অধ্যক্ষ সাবরিনা শহীদ, মডেল ও উপস্থাপিকা সামিয়া আফরিন ও শারমিন লাকী, স্যার জন উইলসন স্কুলের শিক্ষক ফারহানা জামানসহ আরও অনেকে।

শেয়ারবার্তা / মিলন

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ
Orion Pharma

দৌড় থেমেছে ওরিয়ন ফার্মার

  • ২৫ সেপ্টেম্বর ২০২২
  • আজ দর বৃদ্ধির শীর্ষ ১০ শেয়ার

  • ২৫ সেপ্টেম্বর ২০২২
  • আজ লেনদেনে শীর্ষ ১০ শেয়ার

  • ২৫ সেপ্টেম্বর ২০২২
  • বিক্রেতা নেই ৬ কোম্পানিতে

  • ২৫ সেপ্টেম্বর ২০২২
  • সূচকের উত্থানে লেনদেন

  • ২৫ সেপ্টেম্বর ২০২২