1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
বেশিরভাগ ব্যাংকের শেয়ার দর কমেছে
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:০৪ পিএম

বেশিরভাগ ব্যাংকের শেয়ার দর কমেছে

  • আপডেট সময় : রবিবার, ২৪ নভেম্বর, ২০১৯
A DSE

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার (২৪ নভেম্বর) পতনে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৪৯ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। আর ব্যাংক খাতে লেনদেন হওয়া ৪৭ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ ৩০টি ব্যাংক লেনদেনে অংশ নিয়েছে। ব্যাংকগুলোর মধ্যে ৪টির বা ১৩ শতাংশের শেয়ার দর বেড়েছে। শেয়ার দর কমেছে ১৪টির বা ৪ শতাংশের এবং শেয়ার দর অপরিবর্তিত রয়েছে ১২টির বা ৪০ শতাংশ ব্যাংকের।

আজ শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ১.৫০ টাকা কমেছে ব্র্যাক ব্যাংকের। দ্বিতীয় সর্বোচ্চ ১.৩০ টাকা ডাচ-বাংলা ব্যাংকের এবং তৃতীয় সর্বোচ্চ ০.৮০ টাকা কমেছে ইস্টার্ন ব্যাংকের।

এছাড়া মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ০.৭০ টাকা; ট্রাস্ট ব্যাংকের ০.৬০ টাকা; উত্তরা ব্যাংকের ০.৩০ টাকা; ইসলামী, আইএফআইসি, আইসিবি ইসলামিক ও সিটি ব্যাংকের ০.২০ টাকা করে এবং আল আরাফাহ ইসলামী, ঢাকা, এনসিসি ও পূবালী ব্যাংকের শেয়ার দর ০.১০ টাকা করে কমেছে।

আজ ৪টি ব্যাংকের শেয়ার দর বেড়েছে। ব্যাংকগুলোর মধ্যে স্ট্যান্ডার্ড ব্যাংকের ০.৪০ টাকা; যমুনা ব্যাংকের ০.৩০ টাকা এবং মার্কেন্টাইল ও ব্যাংক এশিয়ার শেয়ার দর ০.১০ টাকা করে বেড়েছে।

আজ ১২টি ব্যাংকের শেয়ার দর অপরিবর্তিত রয়েছে। ব্যাংকগুলোর মধ্যে রয়েছে: ইউনাইটেড কমার্শিয়াল, সাউথইস্ট, স্যোসাল ইসলামী, শাহজালাল ইসলামী, রূপালী, প্রিমিয়ার, প্রাইম, ওয়ান, ন্যাশনাল, ফার্স্ট সিকিউরিটি ইসলামী, এক্সিম ও এবি ব্যাংক।

শেয়ারবার্তা / আনিস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ