1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
যে কারণে বঙ্গজের বোর্ড সভা হচ্ছে না
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১২:০৫ পিএম

যে কারণে বঙ্গজের বোর্ড সভা হচ্ছে না

  • আপডেট সময় : সোমবার, ২৫ নভেম্বর, ২০১৯
Bangas

পুঁজিবাজারে তালিকাভুক্ত বঙ্গজ লিমিটেড ৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা সংক্রান্ত পরিচালনা পর্ষদের সভা দুইবার স্থগিত করেছে। পরবর্তীতে এ কোম্পানির পর্ষদ সভা অনুষ্ঠিত হবে সে বিষয়ে কোন সিদ্ধান্ত নিতে পারেনি কোম্পানি কর্তৃপক্ষ। মূলত কোম্পানির অডিটরের কারণে পর্ষদ সভার আয়োজন করা যাচ্ছে না বলে কোম্পানি সূত্রে জানা গেছে।

বঙ্গজ লিমিটেডের অডিটর ছিল আতা খান অ্যান্ড কোং। গতবছর আতা খানকে যখন অডিটর হিসেবে নিয়োগ দেওয়া হয় তখন অডিটর ফার্মটি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অডিটর প্যানেলের তালিকায় ছিল। কিন্তু চলতি মাসের ১২ নভেম্বর আতা খান অ্যান্ড কোং (একেসি) চার্টার্ড একাউন্টেন্টস জেনারেশন নেক্সট ফ্যাসনস লিমিটেড (GNFL) কে বিধি বহির্ভূতভাবে তিন বছরের অধিক নিরীক্ষা করার কারণে আতা খান অ্যান্ড কোং’কে অডিটর প্যানেল থেকে বাতিল করে দেয় কমিশন।

এ সময় পর্যন্ত বঙ্গজের আর্থিক প্রতিবেদন আতা খান অডিট করেছে কিন্তু স্বাক্ষর করতে পারেনি। যে কারণে তাদের অডিট রিপোর্ট পাচ্ছে না বঙ্গজ লিমিটেড। এখন কোম্পানির আর্থিক প্রতিবেদন অডিট করতে অন্য আরেকজনের কাছে দেওয়া হয়েছে। যেহেতু আতা খানের লাইসেন্স বাতিল হয়ে গেছে তাই নতুন কেউ তার অডিট প্রতিবেদন দ্রুত করে দিতে পারবে না। এজন্য সময় প্রয়োজন, তাদের আরো কাগজ-পত্র দিতে হবে তারা রিভিউ করবে, আবার নতুন করে এগ্রিমেন্ট করে নিয়োগ দিতে হবে। এরপর নতুন অডিটর কাজ করবে। এরপরও গতকাল অডিট রিপোর্ট দিয়ে দেওয়ার কথা থাকলেও একই ইস্যুতে দেওয়া হয়নি। এখন অডিটর সংক্রান্ত সমস্যা দূর হওয়ার পরেই বঙ্গজের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে কোম্পানি সূত্রে জানা গেছে।

শেয়ারবার্তা/ সাইফুল ইসলাম

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ