1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
প্রযুক্তিতে এশিয়ার প্রথম দৃষ্টান্ত জিপিএইচ ইস্পাতের নতুন প্লান্ট
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:৩৬ পিএম

প্রযুক্তিতে এশিয়ার প্রথম দৃষ্টান্ত জিপিএইচ ইস্পাতের নতুন প্লান্ট

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৬ নভেম্বর, ২০১৯

ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের ভাইস চ্যান্সেলর জাতীয় অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী ২৪ নভেম্বর চট্টগ্রামের সীতাকুণ্ডের কুমিরাস্থ জিপিএইচ ইস্পাতের নতুন প্লান্ট পরিদর্শন করেন। এতে সন্তোষ প্রকাশ করে তিনি বলেন, প্রযুক্তিতে জিপিএইচ ইস্পাতের নতুন প্লান্ট এশিয়ার প্রথম দৃষ্টান্ত হিসেবে দাঁড়াবে।

তাঁর সফরসঙ্গী ছিলেন বুয়েটের শিক্ষক ড. খান মাহমুদ আমানত, ড. এ এফ এম সাইফুল আমিন, ড. রাকীব আহসান, ইউনাইটেড গ্রুপের ভাইস-চেয়ারম্যান আবুল কালাম আজাদ।

প্লান্ট এলাকায় পৌঁছালে জিপিএইচ গ্রুপের চেয়ারম্যান মোহাম্মাদ জাহাঙ্গীর আলম, জিপিএইচ ইস্পাতের চেয়ারম্যান আলমগীর কবির এবং অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আলমাস শিমুল তাদের স্বাগত জানান।

এরপর মতবিনিময় সভায় জিপিএইচ গ্রুপের চেয়ারম্যান মোহাম্মাদ জাহাঙ্গীর আলম বলেন, কিংবদন্তীতুল্য প্রকৌশলী প্রফেসর জামিলুর রেজা চৌধুরী প্লান্ট পরিদর্শনে আমরা ধন্য। তাঁর পরামর্শ ও অভিজ্ঞতা আমাদের আগামী যাত্রা পথের পাথেয় হয়ে থাকবে।

জিপিএইচ ইস্পাতের চেয়ারম্যান মোহাম্মাদ আলমগীর কবির বলেন, গ্রাহকদের চাহিদা ও মান অনুযায়ী বিশুদ্ধ রড উৎপাদন পূর্বক সরবরাহ করার সকল সক্ষমতা আমাদের রয়েছে।

অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মাদ আলমাস শিমুল বলেন, অতীত থেকে আমরা বুয়েটের বিশেষজ্ঞদের পরামর্শ নিয়েছি এবং তা অব্যাহত রয়েছে। জিপিএইচ বুয়েটের সংশ্লিষ্ট ডিপার্টমেন্ট সমূহের সাথে সহযোগিতা চুক্তি স্বাক্ষর পূর্বক রিচার্স প্রোডাক্ট ডেভলপমেন্ট এবং দেশের সমৃদ্ধির জন্য কাজ করছে।

এর আগে প্লান্ট সম্পর্কে সামগ্রিক মাল্টি মিডিয়া প্রেজেন্টেশন দেন হেড অব প্রজেক্ট ড. সাঈদ সুমন। এর প্রেক্ষাপটে বুয়েটের শিক্ষকদের বিভিন্ন পর্যবেক্ষণ ও প্রশ্নের জবাব দেন।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন এডভাইজার ইঞ্জিনিয়ার মোহাম্মাদ মোশাররফ হোসেন, এডভাইজার মুশফিক সালেহিন সাদাফ, নির্বাহী পরিচালক (প্লান্ট) ইঞ্জিনিয়ার মাদানি ইমতিয়াজ হোসেন।

শেয়ারবার্তা / আনিস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ