1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
৭৩ শতাংশ শেয়ার দর বেড়েছে ব্যাংক খাতে
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:১২ পিএম

৭৩ শতাংশ শেয়ার দর বেড়েছে ব্যাংক খাতে

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৬ নভেম্বর, ২০১৯
A-Bank

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্যাংক খাতে শেয়ার দর বেড়েছে ৭৩ শতাংশ কোম্পানির। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

দুটি ব্যাংকের শেয়ার দর অপরিবর্তিত রয়েছে। ব্যাংক দুটি হলো : শাহজালাল ইসলামী ও আল আরাফাহ ইসলামী ব্যাংক।

জানা গেছে, আজ ৩০টি ব্যাংক লেনদেনে অংশ নিয়েছে। ব্যাংকগুলোর মধ্যে ২২টির বা ৭৩ শতাংশের শেয়ার দর বেড়েছে। শেয়ার দর কমেছে ৬টির বা ২০ শতাংশের এবং শেয়ার দর অপরিবর্তিত রয়েছে ২টির বা ৭ শতাংশ ব্যাংকের।

আজ শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ১ টাকা ৬০ পয়সা বেড়েছে রূপালী ব্যাংকের। দ্বিতীয় সর্বোচ্চ ১ টাকা ৫০ পয়সা করে বেড়েছে ট্রাস্ট ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের এবং তৃতীয় সর্বোচ্চ ৮০ পয়সা বেড়েছে সিটি ব্যাংকের।

এছাড়া ইস্টার্ন ও ঢাকা ব্যাংকের ৬০ পয়সা করে; এনসিসি ও প্রিমিয়ার ব্যাংকের ৫০ পয়সা করে; উত্তরা, ইউনাইটেড কমার্শিয়াল, মার্কেন্টাইল ও আইএফআইসির ৪০ পয়সা করে; সাউথইস্ট ব্যাংকের ০.৩০ পয়সা; স্ট্যান্ডার্ড, ন্যাশনাল, যমুনা, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ও ব্যাংক এশিয়ার ২০ পয়সা করে এবং পূবালী, ওয়ান, এক্সিম ও আইসিবি ইসলামিক ব্যাংকের শেয়ার দর ১০ পয়সা করে বেড়েছে।

এদিন শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ৮০ পয়সা কমেছে ইসলামী ব্যাংকের। এছাড়া ডাচ-বাংলা ব্যাংকের ৭০ পয়সা; ব্র্যাক ব্যাংকের ৬০ পয়সা এবং এবি, প্রাইম ও স্যোসাল ইসলামী ব্যাংকের শেয়ার দর ১০ পয়সা করে কমেছে।

শেয়ারবার্তা/ সাইফুল ইসলাম

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ