1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : muzahid : muzahid
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
ইন্সুরেন্স কোম্পানির শেয়ারে বড় ঝড়
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০১:৪৯ এএম

ইন্সুরেন্স কোম্পানির শেয়ারে বড় ঝড়

  • আপডেট সময় : বুধবার, ২৭ নভেম্বর, ২০১৯

মঙ্গলবারের মতো বুধবারও উত্থানে শেষ হয়েছে উভয় পুঁজিবাজারের লেনদেন। এদিন উভয় বাজারের প্রধান প্রধান সূচক বেড়েছে। একইসঙ্গে বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। কিন্তু ঊর্ধ্বমুখী বাজারেও আজ জেনারেল ইন্সুরেন্স কোম্পানিগুলোর শেয়ার দরে ছিল বড় ঝড়। এদিন তালিকাভুক্ত ৩৫টি জেনারেল ইন্সুরেন্সের মধ্যে ৩৪টির দরই পতনে ছিল। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা যায়।

সূত্রে জানা যায়, এদিন ৩৫টি জেনারেল ইন্সুরেন্সের মধ্যে কেবল রিলায়েন্স ইন্সুরেন্সের শেয়ার দর বেড়েছে। যদিও কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে মাত্র ১৪ হাজার ৭০১টি। অবশিষ্ট ৩৪টি জেনারেল ইন্সুরেন্সের শেয়ার দরই ছিল পতনে।

এদিন জেনারেল ইন্সুরেন্স কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি দর কমেছে সোনারবাংলা ইন্সুরেন্সের। কোম্পানিটির দর কমেছে ৯.০৯ শতাংশ। শেষ বেলায় কোম্পানিটির শেয়ার ক্রেতা সংকটে ছিল।

দরপতনের দ্বিতীয় কোম্পানি ছিল অগ্রণী ইন্সুরেন্স। শেয়ারটির শেষ দর ছিল ২৭ টাকা ৭০ পয়সা। এর দর কমেছে ৭.৩৫ শতাংশ।

দরপতনের তৃতীয় কোম্পানি ছিল এশিয়া ইন্সুরেন্স। কোম্পানিটির শেষ দর ছিল ২৭ টাকা ৩০ পয়সা। শেষ দর অনুযায়ী এর দর কমেছে ৬.১৭ শতাংশ।

অন্যান্য ইন্সুরেন্স কোম্পানিগুলোর মধ্যে আজ শেয়ার দর বেশি কমেছে সিটি জেনারেল ইন্সুরেন্সের ৫.৮৮ শতাংশ, পূরবী জেনারেল ইন্সুরেন্সের ৫.৩৮ শতাংশ, সেন্ট্রাল ইন্সুরেন্সের ৩.৮৩ শতাংশ, প্রভাতী ইন্সুরেন্সের ৩.৩১ শতাংশ, নিটল ইন্সুরেন্সের ৩.১৬ শতাংশ, মার্কেন্টাইল ইন্সুরেন্সের ৩.১৫ শতাংশ, গ্লোবাল ইন্সুরেন্সের ৩ শতাংশ, রূপালী ইন্সুরেন্সের ২.৮৬ শতাংশ, রিপাবলিক ইন্সুরেন্সের ২.৭৬ শতাংশ, বাংলাদেশ জেনারেল ইন্সুরেন্সের ২.৭৫ শতাংশ, ইউনাইটেড ইন্সুরেন্সের ২.৫৮ শতাংশ, প্রাইম ইন্সুরেন্সের ২.৫৩ শতাংশ, এশিয়া প্যাসেফিক ইন্সুরেন্সের ২.২৬ শতাংশ, কন্টিনেন্টাল ইনুরেন্সের ২.১৩ শতাংশ এবং পাইওনিয়ার ইন্সুরেন্সের ২ শতাংশ।

অন্যদিকে, কোম্পানিগুলোর মধ্যে আজ সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে সোনারবাংলা ইন্সুরেন্সের। কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৫ কোটি ৮০ লাখ ২০ হাজার টাকা মূল্যের ৩২ লাখ ৪৯ হাজার ৬৯০টি শেয়ার। লেনদেনে পরের অবস্থানে ছিল এশিয়া ইন্সুরেন্স। কোম্পানিটির ৬ কোটি ৫ লাথ ৩০ হাজার টাকা মূল্যের ২১ লাখ ১৭ হাজার ২০৭টি শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে তৃতীয় স্থানে থাকা পূরবী ইন্সুরেন্সের ৫ কোটি ২৮ লাখ ৫০ হাজার টাকা মূল্যের ২৮ লাখ ৭৩ হাজার ৯৭৭টি শেয়ার লেনদেন হয়েছে।

বাজার সংশ্লিষ্টরা বলছেন, গত কয়েকটিন যাবত ইন্সুরেন্স খাতের কোম্পানিগুলোর শেয়ার দর ঊর্ধ্বমুখী ছিল। আজ কোম্পানিগুলোর শেয়ারদর সংশোধন হয়েছে।

শেয়ারবার্তা / আনিস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ
Orion Pharma

দৌড় থেমেছে ওরিয়ন ফার্মার

  • ২৫ সেপ্টেম্বর ২০২২
  • আজ দর বৃদ্ধির শীর্ষ ১০ শেয়ার

  • ২৫ সেপ্টেম্বর ২০২২
  • আজ লেনদেনে শীর্ষ ১০ শেয়ার

  • ২৫ সেপ্টেম্বর ২০২২
  • বিক্রেতা নেই ৬ কোম্পানিতে

  • ২৫ সেপ্টেম্বর ২০২২
  • সূচকের উত্থানে লেনদেন

  • ২৫ সেপ্টেম্বর ২০২২