1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
৫৭ শতাংশ শেয়ার দর বেড়েছে ব্যাংক খাতে
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৩:৫৬ পিএম

৫৭ শতাংশ শেয়ার দর বেড়েছে ব্যাংক খাতে

  • আপডেট সময় : বুধবার, ২৭ নভেম্বর, ২০১৯
A-Bank

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্যাংক খাতে শেয়ার দর বেড়েছে ৫৭ শতাংশ কোম্পানির। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ৫টি ব্যাংকের শেয়ার দর অপরিবর্তিত রয়েছে। ব্যাংক ৫টি হলো : সাউথইস্ট, স্যোসাল ইসলামী, শাহজালাল ইসলামী, ইসলামী ও আল আরাফাহ ইসলামী ব্যাংক।

জানা গেছে, আজ ৩০টি ব্যাংক লেনদেনে অংশ নিয়েছে। ব্যাংকগুলোর মধ্যে ১৭টির বা ৫৭ শতাংশের শেয়ার দর বেড়েছে। শেয়ার দর কমেছে ৮টির বা ২৭ শতাংশের এবং শেয়ার দর অপরিবর্তিত রয়েছে ৫টির বা ১৬ শতাংশ ব্যাংকের।

আজ শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ৫০ পয়সা বেড়েছে মার্কেন্টাইল ব্যাংকের। দ্বিতীয় সর্বোচ্চ ৪০ পয়সা বেড়েছে আইএফআইসি ব্যাংকের এবং তৃতীয় সর্বোচ্চ ৩০ পয়সা করে বেড়েছে পূবালী ও এনসিসি ব্যাংকের।

এছাড়া উত্তরা, স্ট্যান্ডার্ড, রূপালী, ওয়ান, এক্সিম ও সিটি ব্যাংকের ২০ পয়সা করে এবং ইউনাইটেড কমার্শিয়াল, প্রিমিয়ার, যমুনা, আইসিবি ইসলামিক, ফার্স্ট সিকিউরিটি ইসলামী, ডাচ-বাংলা ও এবি ব্যাংকের শেয়ার দর ১০ পয়সা করে বেড়েছে।

এদিন শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ৯০ পয়সা করে কমেছে ট্রাস্ট ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের। এছাড়া ব্র্যাক ব্যাংকের ৭০ পয়সা; ইস্টার্ন ব্যাংকের ৪০ পয়সা; ব্যাংক এশিয়ার ২০ পয়সা এবং ঢাকা, ন্যাশনাল ও প্রাইম ব্যাংকের শেয়ার দর ১০ পয়সা করে কমেছে।

শেয়ারবার্তা/ সাইফুল ইসলাম

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ