1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
শেয়ারবাজারে লেনদেন ১৭ শত কোটি টাকা ছাড়িয়েছে
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৯:০১ পিএম

শেয়ারবাজারে লেনদেন ১৭ শত কোটি টাকা ছাড়িয়েছে

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৮ মে, ২০২১
dse-cse-1

ঈদুল ফিতরের পরবর্তী দুই কার্যদিবস উত্থান হলেও মঙ্গলবার (১৮ মে) তৃতীয় কার্যদিবসে পতন হয়েছে শেয়ারবাজারে। শেয়ারবাজারে টানা আট কার্যদিবস উত্থানের পর পতন হয়েছে আজ। এদিন শেয়ারবাজারের সব সূচক কমেছে। সূচকের সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দরও কমেছে। তবে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) লেনদেন ১৭ শত কোটি টাকা ছাড়িয়েছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১০.৮৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৮২৯.২৩ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩.৯৫ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৪.৪৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ২৮১.১৩ পয়েন্টে এবং ২ হাজার ১৯৪.৭৯ পয়েন্টে।

আজ ডিএসইতে ১ হাজার ৭১৯ কোটি ৬৩ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৮৫ কোটি ১ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৫৩৪ কোটি ৬২ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৬৫টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে ১০৩টির বা ২৮.২১ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। শেয়ার দর কমেছে ২১৫টির বা ৫৮.৯০ শতাংশের এবং বাকি ৪৭টির বা ১২.৮৮ তাংশের দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৮.৪২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ৮৯৪.১৬ পয়েন্টে। সিএসইতে আজ ২৮৯টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৮৯টির দর বেড়েছে, কমেছে ১৬৮টির আর ৩২টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৬০ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ