1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
উত্থান শেয়ারবাজারে লেনদেন ২ হাজার কোটি টাকা ছাড়িয়েছে
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৪:৩৪ পিএম

উত্থান শেয়ারবাজারে লেনদেন ২ হাজার কোটি টাকা ছাড়িয়েছে

  • আপডেট সময় : বুধবার, ১৯ মে, ২০২১
dse-cse-1

আগের কার্যদিবস পতন হলেও বুধবার (১৯ মে) উত্থানে ফিরেছে শেয়ারবাজার। এদিন শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। সূচকের সাথে বেড়েছে টাকার পরিমাণে লেনদেনও। প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন ছাড়িয়েছে ২ হাজার কোটি টাকা। সূচক এবং টাকার পরিমাণে লেনদেন বাড়লেও বেশিরভাগ প্রতষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৪৩.৯০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৮৭৩.১৩ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.২৭ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৬.২০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ২৮২.৪০ পয়েন্টে এবং ২ হাজার ২০১ পয়েন্টে।

আজ ডিএসইতে ২ হাজার ৯৯ কোটি ৫ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৩৭৯ কোটি ৪২ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৭১৯ কোটি ৬৩ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৬৪টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে ১৩২টির বা ৩৬.২৬ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। শেয়ার দর কমেছে ১৭৬টির বা ৪৮.৩৬ শতাংশের এবং বাকি ৫৬টির বা ১৫.৩৮ তাংশের দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৫৮.২৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৫২.৪৫ পয়েন্টে। সিএসইতে আজ ২৯৭টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১২৯টির দর বেড়েছে, কমেছে ১৩৪টির আর ৩৪টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১২৭ কোটি ৫৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ