1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
প্রাইম ব্যাংকের ১৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:৩১ এএম

প্রাইম ব্যাংকের ১৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন

  • আপডেট সময় : শনিবার, ২২ মে, ২০২১

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রাইম ব্যাংক লিমিটেডের শেয়ারহোল্ডাররা কোম্পানিটির ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড অনুমোদন করেছে।

কোম্পানিটির ২৬তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২০ মে, ২০২১ সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়েছে।

এজিএমে ২৯৯ জন শেয়ারহোল্ডার, পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ, স্বতন্ত্র বিশ্লেষক (Independent Scrutinizer), নিরীক্ষক, পর্যবেক্ষক এবং ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রাইম ব্যাংক লিমিটেড এর চেয়ারম্যান তানজিল চৌধুরী সভায় সভাপতিত্ব করেন। অন্যান্যের মধ্যে নির্বাহী কমিটির চেয়ারম্যান জাইম আহমেদ, অডিট কমিটির চেয়ারম্যান শামসুদ্দীন আহমেদ পিএইচ.ডি, এনআরসি ও রিক্স ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান ড. জি এম খুরশিদ আলম, সাবেক চেয়ারম্যান ও বিএপিএলসি এর প্রেসিডেন্ট আজম জে চৌধুরী এবং ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হাসান ও. রশীদ সভায় উপস্থিত ছিলেন।

শেয়ারহোল্ডাররা ২০২০ সালের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ, একই সাথে পরিচালকবৃন্দের প্রতিবেদন, নিরীক্ষিত আর্থিক বিবরণ, পরিচালকবৃন্দের নিয়োগ ও পুনর্নিয়োগ, বিধিবদ্ধ নিয়ম অনুযায়ী নিরীক্ষক এবং কমপ্লায়েন্স নিরীক্ষক নিয়োগ অনুমোদন করেন।

উল্লেখ্য, ৩১ ডিসেম্বর, ২০২০ অর্থবছরের জন্য কোম্পানিটি ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছিল। সমাপ্ত অর্থবছরে শেয়ারপ্রতি আয় হয়েছে ১ টাকা ৬১ পয়সা।

আগের ৩১ ডিসেম্বর, ২০১৯ অর্থবছরে কোম্পানিটি ১৩.৫০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল। ওই অর্থবছরে শেয়ারপ্রতি আয় ছিল ১ টাকা ৪৭ পয়সা।

এদিকে, চলতি অর্থবছরের ৩১ মার্চ, ২০২১ প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ১ টাক ৩৪ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় ছিল ৪৬ পয়সা।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ