1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
চলতি সপ্তাহে আসছে ৩ কোম্পানির ডিভিডেন্ড
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:৫১ এএম

চলতি সপ্তাহে আসছে ৩ কোম্পানির ডিভিডেন্ড

  • আপডেট সময় : শনিবার, ২২ মে, ২০২১

বিদায়ী সপ্তাহের বুধবার ও বৃহস্পতিবার সাধারণ বীমার ৩টি কোম্পানি ৩১ ডিসেম্বর, ২০২০ সমাপ্ত অর্থবছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরের প্রথম ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২০) কোম্পানি ৩টির ভালো মুনাফা ছিল না। তাই কোম্পানি ৩টি ভালো ডিভিডেন্ডও ঘোষণা করতে পারেনি।

এদিকে, চলতি সপ্তাহে (২৩ থেমে ২৭ মে) বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করবে সাধারণ বীমার আরও ৩ কোম্পানি। কোম্পানি ৩টি হলো- স্ট্যান্ডার্ড ইন্সুরেন্স, মার্কেন্টাইল ইন্সুরেন্স ও রিপাবলিক ইন্সুরেন্স। কোম্পানি ৩টি সমাপ্ত অর্থবছরের প্রথম ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২০) ভালো মুনাফায় রয়েছে। তাই ৩টির ডিভিডেন্ড এবছর ভালো আসবে বলে বিনিয়োগকারীরা বেশ আশাবাদী।

স্ট্যান্ডার্ড ইন্সুরেন্সের বোর্ড সভা অনুষ্ঠিত হবে রোববার (২৩ মে) বিকাল ৩টায় ও সাড়ে ৩টায়। সভায় কোম্পানিটির ৩১ ডিসেম্বর, ২০২০ অর্থবছরের নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন এবং ৩১ মার্চ, ২০২১ প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে।

সমাপ্ত অর্থবছরের ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা হয়েছে ১ টাকা ৮৫ পয়সা। আগের বছর ৩১ ডিসেম্বর, ২০১৯ অর্থবছরে কোম্পানিটি ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিল। বাজারে গুঞ্জন রয়েছে, এবছর কোম্পানিটির ডিভিডেন্ড আগের বছরের তুলনায় বাড়বে। অন্যদিকে, কোম্পানিটির প্রথম প্রান্তিকের আয়েও বড় প্রবৃদ্ধি দেখা যেতে পারে বলে বাজারে গুঞ্জন রয়েছে।

মার্কেন্টাইল ইন্সুরেন্সের বোর্ড সভা অনুষ্ঠিত হবে রোববার (২৩ মে) বিকাল পৌনে ৩টায় ও সাড়ে ৩টায়। সভায় কোম্পানিটির ৩১ ডিসেম্বর, ২০২০ অর্থবছরের নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন এবঙ ৩১ মার্চ, ২০২১ সময়ের প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে।

সমাপ্ত অর্থবছরের ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা হয়েছে ১ টাকা ১৫ পয়সা। আগের বছর ৩১ ডিসেম্বর, ২০১৯ অর্থবছরে কোম্পানিটি ৭ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিল। এবছর কোম্পানিটির আগের বছরের তুলনায় মুনাফা বাড়বে এবং ডিভিডেন্ডও বাড়বে-বাজারে এমন গুঞ্জন রয়েছে।

রিপাবলিক ইন্সুরেন্সের বোর্ড সভা অনুষ্ঠিত হবে রোববার (২৩ মে) বিকাল ৩টায়। সভায় কোম্পানিটির ৩১ ডিসেম্বর, ২০২০ অর্থবছরের নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন এবং ৩১ মার্চ, ২০২১ সময়ের প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হবে।

সমাপ্ত অর্থবছরের ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা হয়েছে ১ টাকা ৫১ পয়সা। আগের বছর ৩১ ডিসেম্বর, ২০১৯ অর্থবছরে কোম্পানিটি ৭ শতাংশ ক্যাশ ও ৭ শতাংশ স্টক ডিভিডেন্ড দিয়েছিল। এবছর কোম্পানিটির মুনাফা আগের বছরের তুলনায় বাড়বে। এতে ডিভিডেন্ডও বাড়বে-এমন প্রত্যাশা কোম্পানিটির বিনিয়োগকারীদের।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ