1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
দুই বীমার লভ্যাংশ ও মুনাফায় ঊর্ধ্বগতি
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১১:০১ এএম

দুই বীমার লভ্যাংশ ও মুনাফায় ঊর্ধ্বগতি

  • আপডেট সময় : রবিবার, ২৩ মে, ২০২১

পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের দুই কোম্পানি ৩১ ডিসেম্বর, ২০২০ অর্থবছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। আজ রোববার (২৩ মে) লভ্যাংশ ঘোষণা করা কোম্পানি দুটো হলো: স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স ও মার্কেন্টাইল ইন্স্যুরেন্স। কোম্পানি দুটির লভ্যাংশ, মুনাফা, সম্পদ মূল্য ও নগদ অর্থ প্রবাহ আগের বছরের তুলনায় এ বছর বেড়েছে।

স্ট্যান্ডার্ড ইন্সুরেন্স: কোম্পানিটি সমাপ্ত অর্থনবছরের জন্য ১২.৫০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আগের অর্থবছরে কোম্পানিটি ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল। লভ্যাংশ বেড়েছে ২৫ শতাংশ।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২ টাকা ৭ পয়সা। আগের বছর একই সময় যার পরিমাণ ছিল ১ টাকা ৮৮ পয়সা। মুনাফা বেড়েছে ১৯ পয়সা বা ১০.১০ শতাংশ।

এদিকে, চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) কোম্পানিটির ইপিএস হয়েছে ৬৭ পয়সা। আগের অর্থবছরের প্রথম প্রান্তিকে ইপিএস ছিল ৫৫ পয়সা। প্রথম প্রান্তিকে ইপিএস বেড়েছে ১২ পয়সা বা ২১.৮২ শতাংশ।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি নগদ কার্যকরী প্রবাহ ২ টাকা ৮৭ পয়সা। আগের বছর একই সময় যার পরিমাণ ছিল ২ টাকা ৪৪ পয়সা।

আলোচিত বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৯ টাকা ৯ পয়সা। আগের বছর একই সময় যার পরিমাণ ছিল ১৮ টাকা ২ পয়সা।

মার্কেন্টাইল ইন্সুরেন্স: সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আগের অর্থবছরে কোম্পানিটি ৭ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল। লভ্যাংশ বেড়েছে ৪২.৮৫ শতাংশ।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৬৮ পয়সা। আগের অর্থবছরে কোম্পানিটির ইপিএস ছিল ১ টাকা ৪৩ পয়সা। ইপিএস বেড়েছে ২৫ পয়সা বা ১৭.৪৮ শতাংশ।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি নগদ কার্যকরী প্রবাহ ১ টাকা ৮ পয়সা। আগের বছর একই সময় যার পরিমাণ ছিল ১ টাকা ২ পয়সা।

আলোচিত বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৯ টাকা ৫ পয়সা। আগের বছর একই সময় যার পরিমাণ ছিল ১৭ টাকা ৯৩ পয়সা।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ