1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
সোনালী লাইফ ফান্ডের পরিমাণ বাড়িয়ে দেখিয়েছে
রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৩২ পিএম

সোনালী লাইফ ফান্ডের পরিমাণ বাড়িয়ে দেখিয়েছে

  • আপডেট সময় : সোমবার, ৩১ মে, ২০২১
sonali life

শেয়ারবাজার থেকে টাকা সংগ্রহ শুরু করা সোনালী লাইফ ইন্স্যুরেন্স কর্তৃপক্ষ অবচয়জনিত ব্যয় কমিয়ে দেখিয়েছে। এর মাধ্যমে সম্পদ ও লাইফ ইন্স্যুরেন্স ফান্ডের পরিমাণ বাড়িয়ে দেখানো হয়েছে। কোম্পানিটির প্রসপেক্টাসে এই অসঙ্গতি পাওয়া গেছে।

সোনালী লাইফ কর্তৃপক্ষ স্থায়ী সম্পদ টেলিফোন ইনস্টলেশন ও কম্পিউটার সফটওয়্যারের উপর নির্ধারিত হারের চেয়ে কম অবচয় চার্জ করেছে। এছাড়া তারা ২০১৯ সালে ওই দুই সম্পদ আরও কিনলেও তার উপরে কোন অবচয় চার্জ করেনি।

দেখা গেছে, কোম্পানিটির ২০১৯ সালের শুরুতে ৫৯৯২৩৩ টাকার টেলিফোন ইনস্টলেশন সম্পদ ও এর বিপরীতে ১১৪৫৩০ টাকা পূঞ্জীভূত অবচয় ছিল। এ হিসেবে ক্রমহ্রাসমান পদ্ধতিতে কোম্পানির নির্ধারিত ১০ শতাংশ হারে ওই সম্পদের উপর অবচয় হয় (৫৯৯২৩৩-১১৪৫৩০*১০%)=৪৮৪৭০ টাকা। কিন্তু কোম্পানি কর্তৃপক্ষ অবচয় চার্জ করেছে ৪৭৮৩৭ টাকা।

এছাড়া কম্পিউটার সফটওয়্যারের উপর ২৫% হারে অবচয় হয় (৮২১৩৩১১০-৩৪৫৩৮৬৩৮*২৫%)= ১১৮৯৮৬১৮ টাকা। কিন্তু কোম্পানি কর্তৃপক্ষ দেখিয়েছে ১০০৩৬১১৭ টাকা। এক্ষেত্রে ১৮ লাখ ৬২ হাজার ৫০১ টাকার অবচয় কম দেখানো হয়েছে।

এছাড়াও ওই বছরে ৮১ হাজার ৭০০ টাকার টেলিফোন ইনস্টলেশন ও ১ কোটি ৪৯ লাখ ৫৫ হাজার ৪৭১ টাকার কম্পিউটার সফটওয়্যার কেনা হয়েছে। কিন্তু এর উপরে কোন অবচয় চার্জ করেনি সোনালী লাইফ কর্তৃপক্ষ।

এ বিষয়ে জানতে সোনালী লাইফ ইন্স্যুরেন্সের ওয়েবসাইটে প্রদত্ত নাম্বারে দুই দিন যোগাযোগ করেও দায়িত্বশীল কাউকে পাওয়া যায়নি। এছাড়া মেইল করেও কোন প্রতিউত্তর পাওয়া যায়নি।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ