1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
সূচকের সাথে লেনদেনও বেড়েছে শেয়ারবাজারে
রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:২৪ পিএম

সূচকের সাথে লেনদেনও বেড়েছে শেয়ারবাজারে

  • আপডেট সময় : মঙ্গলবার, ১ জুন, ২০২১
DSE CSE

আগের কার্যদিবস পতন হলেও মঙ্গলবার (০১ জুন) সামান্য উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন শেয়ারবাজারের প্রধান প্রধান সূচক সামান্য বেড়েছে। সূচকের সাথে টাকার পরিমাণে লেনদেনও বেড়েছে। তবে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২.৩৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৯৯৩.৩৩ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২.১২ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১২.১৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ২৮৪.০৭ পয়েন্টে এবং ২ হাজার ১৯৩.৬৩ পয়েন্টে।

আজ ডিএসইতে ১ হাজার ৯০৩ কোটি ৫২ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৬৭ কোটি ১৯ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৭৩৬ কোটি ৩৩ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৬৬টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে ১৪৯টির বা ৪০.৭১ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। শেয়ার দর কমেছে ১৫৪টির বা ৪২.০৮ শতাংশের এবং বাকি ৬৩টির বা ১৭.২১ শতাংশের দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৬.৩৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৩৭৫.৯৫ পয়েন্টে। সিএসইতে আজ ২৯৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৩০টির দর বেড়েছে, কমেছে ১২৯টির আর ৩৯টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৯২ কোটি ৩৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ