1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
শেষ কর্মদিবসে সূচক বাড়লেও কমেছে লেনদেন
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:২৪ এএম

শেষ কর্মদিবসে সূচক বাড়লেও কমেছে লেনদেন

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৮ নভেম্বর, ২০১৯

সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের সামান্য উত্থানে লেনদেন শেষ হয়েছে। তবে আজ ডিএসইতে আগের দিনের চেয়ে লেনদেন কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন কমেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বৃহস্পতিবার ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৭৩১ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৮২ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৬৪৭ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৪৩০ কোটি ২০ লাখ টাকার। যা গত কার্যদিবস থেকে ১৩৪ কোটি ২ লাখ টাকা কম। গতকাল লেনদেনের পরিমাণ ছিল ৫৬৪ কোটি ২২ লাখ টাকা।

আজ ডিএসইতে ৩৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৬২টির, কমেছে ১৩১টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৩৮৩ পয়েন্টে। সিএসইতে টাকার অংকে ২৫ কোটি ৭১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৫০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১২০টির, কমেছে ১০৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির।

শেয়ারবার্তা/ সাইফুল ইসালাম

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ