1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
আজ ব্যাংকের শেয়ার দর কমেছে ৪৩ শতাংশ
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৩৭ এএম

আজ ব্যাংকের শেয়ার দর কমেছে ৪৩ শতাংশ

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৮ নভেম্বর, ২০১৯
A-Bank

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (২৮ নভেম্বর) সামান্য উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৭ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। আর ব্যাংক খাতে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে ৪৩ শতাংশের শেয়ার দর কমেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

১০টি ব্যাংকের শেয়ার দর অপরিবর্তিত রয়েছে। ব্যাংকগুলো হলো : সাউথইস্ট, স্যোসাল ইসলামী, পূবালী, প্রাইম, ওয়ান, যমুনা, ইসলামী, আইসিবি ইসলামিক, এক্সিম ও এবি ব্যাংক।

আজ ৩০টি ব্যাংক লেনদেনে অংশ নিয়েছে। ব্যাংকগুলোর মধ্যে ৭টির ২৩ শতাংশের শেয়ার দর বেড়েছে। শেয়ার দর কমেছে ১৩টির ৪৩ শতাংশের এবং শেয়ার দর অপরিবর্তিত রয়েছে ১০টির ৩৪ শতাংশ ব্যাংকের।

শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ৭০ পয়সা করে কমেছে মিউচুয়াল ট্রাস্ট ও ডাচ-বাংলা ব্যাংকের। এছাড়া ব্র্যাক ব্যাংকের ৪০ পয়সা; সিটি ব্যাংকের ৩০ পয়সা; ব্যাংক এশিয়া, আইএফআইসি, এনসিসি, স্ট্যান্ডার্ড, ট্রাস্ট ও উত্তরা ব্যাংকের ২০ পয়সা করে এবং ন্যাশনাল, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ও ঢাকা ব্যাংকের শেয়ার দর ১০ পয়সা করে কমেছে।

আজ শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ৩০ পয়সা করে বেড়েছে প্রিমিয়ার ও শাহজালাল ইসলামী ব্যাংকের। এছাড়া আল আরাফাহ ইসলামী ব্যাংকের ২০ পয়সা এবং ইস্টার্ন, মার্কেন্টাইল, রূপালী ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের শেয়ার দর ১০ পয়সা করে বেড়েছে।

শেয়ারবার্তা/ সাইফুল ইসালাম

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ