1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : muzahid : muzahid
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
আয় বেড়েছে ২৫ বীমা কোম্পানির
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৯:৫৪ পিএম

আয় বেড়েছে ২৫ বীমা কোম্পানির

  • আপডেট সময় : শুক্রবার, ২৯ নভেম্বর, ২০১৯
insurance

চলতি হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর,২০১৯) পুঁজিবাজারে তালিকাভুক্ত ২৫ সাধারণ বীমা কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) আগের বছরের একই সময়ের তুলনায় বেড়েছে। কোম্পানিগুলোর অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন বিশ্লেষনে এ চিত্র উঠে এসেছে।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে পাইওনিয়ার ইন্স্যুরেন্সের ইপিএস হয়েছে ৩ টাকা ৪৭ পয়সা। যা এর আগের বছর একই সময়ে ছিল ২ টাকা ৮৩ পয়সা। ৩০ সেপ্টেম্বও ২০১৯ এ কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৭ টাকা ২৩ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে এশিয়া ইন্স্যুরেন্সের ইপিএস দাঁড়িয়েছে ১ টাকা ৩৮ পয়সা। যা এর আগের বছর একই সময়ে ছিল ১ টাকা ২৮ পয়সা। ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১৯ টাকা ৩৫ পয়সায়।

প্রথম তিন প্রান্তিকে অগ্রনী ইন্স্যুরেন্সের ইপিএস হয়েছে ১ টাকা ২৪ পয়সা। যা এর আগের বছর একই সময়ে ছিল ১ টাকা ৬ পয়সা। ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১৮ টাকা ৫১ পয়সা।

হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্সের ইপিএস হয়েছে ১ টাকা ৯৩ পয়সা। যা এর আগের বছর একই সময়ে ছিল ৪৮ পয়সা। ৩০ সেপ্টেম্বর এ কোম্পানির এনএভিপিএস দাঁড়িয়েছে ২০ টাকা ৪৫ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে সেন্ট্রাল ইন্স্যুরেন্সের ইপিএস হয়েছে ১ টাকা ৭৭ পয়সা। যা এর আগের বছর একই সময়ে ছিল ১ টাকা ৭১ পয়সা। ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির এনএভিপিএস দাঁড়ায় ২৪ টাকা ৩০ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে সিটি জেনারেল ইন্স্যুরেন্সের ইপিএস হয়েছে ৯৩ পয়সা। যা এর আগের বছর একই সময়ে ছিল ৭৫ পয়সা। ৩০ সেপ্টেম্বর এর এনএভিপিএস দাঁড়িয়েছে ১৫ টাকা ৯৫ পয়সায়।

হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের ইপিএস দাঁড়িয়েছে ২ টাকা ৩২ পয়সায়। যা এর আগের বছর একই সময়ে ছিল ৮৮ পয়সা। ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১৯ টাকা ৮৯ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে ঢাকা ইন্স্যুরেন্সের ইপিএস হয়েছে ১ টাকা ৫৪ পয়সা। যা এর আগের বছর একই সময়ে ছিল ১ টাকা ৪২ পয়সা। এ বছরের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ২৩ টাকা ৮৭ পয়সা।

হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে ইস্টার্ন ইন্স্যুরেন্সের ইপিএস হয়েছে ২ টাকা ১৫ পয়সা। যা এর আগের বছর একই সময়ে ছিল ১ টাকা ৯৪ পয়সা। ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির এনএভিপিএস দাঁড়ায় ৪২ টাকা ৬৬ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে ইস্টল্যান্ড ইন্স্যুরেন্সের ইপিএস হয়েছে ১ টাকা ৩১ পয়সা। যা এর আগের বছর একই সময়ে ছিল ১ টাকা ১০ পয়সা। ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ২১ টাকা ৯০ পয়সায়।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে ফেডারেল ইন্স্যুরেন্সের ইপিএস হয়েছে ৫৪ পয়সা। যা এর আগের বছর একই সময়ে ছিল ৪১ পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০১৯ এ কোম্পানির এনএভিপিএস দাঁড়িয়েছে ১১ টাকা ৪৭ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে গ্লোবাল ইন্স্যুরেন্সের ইপিএস হয়েছে ৬২ পয়সা। যা এর আগের বছর একই সময়ে ছিল ৪৩ পয়সা। ৩০ সেপ্টেম্বর এর এনএভিপিএস দাঁড়িয়েছে ১১ টাকা ৮৯ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে ইসলামী ইন্স্যুরেন্সের ইপিএস হয়েছে ১ টাকা ১৫ পয়সা। যা এর আগের বছর একই সময়ে ছিল ১ টাকা ৮ পয়সা। ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১৪ টাকা ৩২ পয়সা।

হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে জনতা ইন্স্যুরেন্সের ইপিএস হয়েছে ৭৫ পয়সা। যা এর আগের বছর একই সময়ে ছিল ৬৭ পয়সা। ৩০ সেপ্টেম্বও ২০১৯ কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১৩ টাকা ৮৯ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে কর্নফুলি ইন্স্যুরেন্সের ইপিএস হয়েছে ৮২ পয়সা। যা এর আগের বছর একই সময়ে ছিল ৮০ পয়সা। ৩০ সেপ্টেম্বও ২০১৯ কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১৭ টাকা ৯৩ পয়সা।

হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে নিটল ইন্স্যুরেন্সের ইপিএস হয়েছে ২ টাকা ৮ পয়সা। যা এর আগের বছর একই সময়ে ছিল ১ টাকা ৯৪ পয়সা। ৩০ সেপ্টেম্বর এর এনএভিপিএস দাঁড়িয়েছে ২৪ টাকা ৭৫ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের ইপিএস হয়েছে ১ টাকা ৫ পয়সা। যা এর আগের বছর একই সময়ে ছিল ৬৬ পয়সা। ৩০ সেপ্টেম্বর এর এনএভিপিএস দাঁড়িয়েছে ১৩ টাকা ৮২ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে পিপলস ইন্স্যুরেন্সের ইপিএস হয়েছে ১ টাকা ৬ পয়সা। যা এর আগের বছর একই সময়ে ছিল ৮৮ পয়সা। ৩০ সেপ্টেম্বর এনএভিপিএস দাঁড়িয়েছে ২৬ টাকা ৩৪ পয়সা।

প্রথম তিন প্রান্তিকে প্রগতি ইন্স্যুরেন্সের ইপিএস হয়েছে ২ টাকা ৩৩ পয়সা। যা এর আগের বছর একই সময়ে ছিল ১ টাকা ৯৭ পয়সা। ৩০ সেপ্টেম্বর এর এনএভিপিএস দাঁড়িয়েছে ৫৭ টাকা ৬৬ পয়সা।

হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে প্রাইম ইন্স্যুরেন্সের ইপিএস হয়েছে ৪৪ পয়সা। যা এর আগের বছর একই সময়ে ছিল ১৫ পয়সা। ৩০ সেপ্টেম্বও এ কোম্পানির এনএভিপিএস দাঁড়িয়েছে ১৬ টাকা ৩২ পয়সা।

এছাড়াও হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে প্রভাতী ইন্স্যুরেন্স, রিলায়েন্স ইন্স্যুরেন্স, রিপাবলিক ইন্স্যুরেন্স, সোনারবাংলা ইন্স্যুরেন্স, স্টান্ডার্ড ইন্স্যুরেন্সের ইপিএস আগের বছরের একই সময়ের তুলনায় বেড়েছে।

শেয়ারবার্তা/ সাইফুল ইসলাম

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ

সূচক পতনে লেনদেন

  • ১ ডিসেম্বর ২০২২