1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : muzahid : muzahid
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
ডেভনেটের সঙ্গে কনসোর্টিয়াম গঠন করবে সুহৃদ ইন্ডাস্ট্রিজ
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৭:৩১ এএম

ডেভনেটের সঙ্গে কনসোর্টিয়াম গঠন করবে সুহৃদ ইন্ডাস্ট্রিজ

  • আপডেট সময় : শনিবার, ৩০ নভেম্বর, ২০১৯
সুহৃদ ইন্ডাস্ট্রিজ

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেড তথ্য প্রযুক্তি (আইটি) খাতে বিনিয়োগ করতে চায়। আর এ লক্ষ্যে কোম্পানিটি আইটি খাতের কোম্পানি ডেভনেট লিমিটেডের (Devnet Limited) সঙ্গে কনসোর্টিয়াম গঠন করার সিদ্ধান্ত নিয়েছে। কনসোর্টিয়াম গঠনের লক্ষ্যে গত ২৬ নভেম্বর, মঙ্গলবার কোম্পানি দুটি একটি চুক্তি সই করে। আর গত ২৮ নভেম্বর, বৃহস্পতিবার অনুষ্ঠিত সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালনা পর্ষদের বৈঠকে ওই চুক্তি অনুমোদন করা হয়েছে। সুহৃদ ইন্ডাস্ট্রিজ সূত্রে এই তথ্য জানা গেছে।

চুক্তি অনুসারে, সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেড আলোচিত আইটি প্রতিষ্ঠানের সঙ্গে যৌথভাবে কাজ করতে ডেভনেট-সুহৃদ জেভিসি (জয়েন্ট ভেঞ্চার কনসোর্টিয়াম) গঠন করবে। এই কনসোর্টিয়াম স্থানীয় ও আন্তর্জাতিক পর্যায়ে আইটি, ই-গভর্ন্যান্স, সফটওয়্যার, ডিজিটাইজেশন, অটোমেশন প্রকল্পসহ নানা ধরনের কাজ করবে।

জানা গেছে, বিদ্যমান আইন অনুসারে ২০২৪ সালের ৩০ জুন পর্যন্ত এই ব্যবসায়ের মুনাফায় করমুক্ত সুবিধা পাওয়া যাবে।চুক্তি অনুসারে, কনসোর্টিয়ামের মুনাফা কোম্পানি দুটির মধ্যে ৫০ শতাংশ হারে ভাগ হবে।

উল্লেখ, সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেড মূলত রিজিড পিভিসি ফিল্মস (RIGID PVC FILMS), ফ্লেক্সিবল পিভিসি ফিল্মস (FLEXIBLE PVC FILMS) এবং গ্লাস, প্লেট ও চায়ের কাপসহ নানা ধরনের ডিসপোজেবল প্লাস্টিক পণ্য (DISPOSABLE PLASTIC PRODUCTS) উৎপাদন করে থাকে।

অন্যদিকে ডেভনেট লিমিটেড একটি আইটি কোম্পানি। কোম্পানির ওয়েবসাইট অনুসারে কোম্পানিটি ই-গভর্ন্যান্স, ডকুডেক্স ইডিএমএস, ডকুডেক্স ওয়ার্কফ্লো, কেওয়াইসি ম্যানেজমেন্ট সলিউশনস, রেকর্ড ম্যানেজমেন্ট, ডকুমেন্টস স্ক্যানারস ইত্যাদি সেবা দিয়ে থাকে।

সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেড চলতি বছরের মার্চ মাসে প্রথম জানায় যে তারা তথ্য প্রযুক্তি খাতে ব্যবসা করার লক্ষ্যে আমারম ডটকম নামের একটি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি সই করেছে।

একই ব্যবসা করার লক্ষ্যে জুনে ইনফোস্যাপেক্স লিমিটেড (lnfosapex Ltd) নামে আরও একটি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি এবং ইনফোস্যাপেক্স-সুহৃদ জেভিসি নামে একটি কনসোর্টিয়াম গঠনের কথা জানায়।

চলতি বছরের সেপ্টেম্বরে কোম্পানিটি তথ্য প্রযুক্তি ব্যবসার লক্ষ্যে তার সংঘস্মারক ও সংঘবিধি পরিবর্তন করার সিদ্ধান্তের কথা জানায়।

শেয়ারবার্তা/ সাইফুল ইসলাম

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ
DBH

ইজিএম করবে ডিবিএইচ

  • ১ অক্টোবর ২০২২