1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
দুবাইতে বিস্কুট রফতানির প্রক্রিয়া শুরু করেছে বঙ্গজ
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৩:৫৪ এএম

দুবাইতে বিস্কুট রফতানির প্রক্রিয়া শুরু করেছে বঙ্গজ

  • আপডেট সময় : শনিবার, ৩০ নভেম্বর, ২০১৯
Bangas

সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে বিস্কুট রফতানির প্রক্রিয়া শুরু করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষঙ্গিক খাতের কোম্পানি বঙ্গজ লিমিটেড।

গত সেপ্টেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহে কোম্পানিটি সংযুক্ত আরব আমিরাতের রয়েল গ্রিন ভেজিটেবলস অ্যান্ড ফ্রুটস ট্রেডিং এলএলসির সঙ্গে একটি চুক্তি সম্পাদন করে। চুক্তি অনুযায়ী, গ্রিন ভেজিটেবলস অ্যান্ড ফ্রুটস ট্রেডিং এলএলসি দুবাইতে বঙ্গজের বিস্কুট সামগ্রী বিতরণ ও বাজারজাত করবে।

এদিকে, গত বৃহস্পতিবার সদ্য সমাপ্ত ৩০ জুন ২০১৯ হিসাব বছরের জন্য বঙ্গজ লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ১৭ পয়সা। আগের হিসাব বছরে ইপিএস ছিল ৮১ পয়সা। বছরের ব্যবধানে কোম্পানিটির ইপিএস বেড়েছে ১ টাকা ৩৬ পয়সা বা ১৬৭ দশমিক ৯০ শতাংশ।

আর্থিক প্রতিবেদনে দেখা যায়, ২০১৬ ও ২০১৭ হিসাব বছরে লোকসানে ছিল বঙ্গজ লিমিটেড। ২০১৬ হিসাব বছরে শেয়ারপ্রতি লোকসান ছিল ৩৮ পয়সা এবং ২০১৭ হিসাব বছরে শেয়ারপ্রতি লোকসান ছিল ৬২ পয়সা। গতবছর ২০১৮ হিসাব বছর থেকে কোম্পানিটি মুনাফায় ফিরেছে। গতবছর শেয়ারপ্রতি মুনাফা ছিল ৮১ পয়সা।

উল্লেখ্য, লোকসানের কারণে কোম্পানিটি ২০১৬ ও ২০১৭ হিসাব বছরে কোনো লভ্যাংশ দেয়নি। গতবছর ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিল।

সর্বশেষ রেটিং অনুসারে, বঙ্গজের ঋণমান দীর্ঘমেয়াদে ‘ট্রিপল বি প্লাস’ ও স্বল্পমেয়াদে ‘এসটি-থ্রি’। ২০১৮ সালের ৩০ জুন পর্যন্ত কোম্পানির নিরীক্ষিত ও চলতি বছরের ৩১ মার্চ পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনসহ প্রাসঙ্গিক অন্যান্য তথ্যের ভিত্তিতে এ প্রত্যয়ন করেছে ইমার্জিং ক্রেডিট রেটিং লিমিটেড (ইসিআরএল)।

শেয়ারবার্তা / আনিস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ