1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
৭৭ শতাংশ ব্যাংকের শেয়ার দর বেড়েছে
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৩১ এএম

৭৭ শতাংশ ব্যাংকের শেয়ার দর বেড়েছে

  • আপডেট সময় : সোমবার, ২ ডিসেম্বর, ২০১৯

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার পতনে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। পতনেও এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৫৬ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। আর ব্যাংক খাতে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে ৭৭ শতাংশের শেয়ার দর বেড়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ ৩০টি ব্যাংক লেনদেনে অংশ নিয়েছে। ব্যাংকগুলোর মধ্যে ২৩টির বা ৭৭ শতাংশের শেয়ার দর বেড়েছে। শেয়ার দর কমেছে ৪টির বা ১৩ শতাংশের এবং শেয়ার দর অপরিবর্তিত রয়েছে ৩টির বা ১০ শতাংশ ব্যাংকের।

আজ শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ১ টাকা ৮০ পয়সা বেড়েছে ইসলামী ব্যাংকের। দ্বিতীয় সর্চোচ্চ ১ টাকা ৬০ পয়সা বেড়েছে আল আরাফাহ ইসলামী ব্যাংকের এবং তৃতীয় সর্বোচ্চ ১ টাকা ৪০ পয়সা বেড়েছে রূপালী ব্যাংকের।

এছাড়া মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ১ টাকা; প্রাইম ও ডাচ-বাংলা ব্যাংকের ৬০ পয়সা করে; ট্রাস্ট ব্যাংকের ৫০ পয়সা; এনসিসি ব্যাংকের ৪০ পয়সা; স্যোসাল ইসলামী ও এক্সিম ব্যাংকের ৩০ পয়সা করে; স্ট্যান্ডার্ড, সাউথস্ট, মার্কেন্টাইল, যমুনা ও এবি ব্যাংকের ২০ পয়সা করে এবং ব্যাংক এশিয়া, সিটি, ইস্টার্ন, আইসিবি ইসলামিক, আইএফআইসি, ন্যাশনাল, ওয়ান ও পূবালী ব্যাংকের শেয়ার দর ১০ পয়সা করে বেড়েছে।

আজ ৪টি ব্যাংকের শেয়ার দর কমেছে। ব্যাংকগুলোর মধ্যে শাহজালাল ইসলামী ও উত্তরা ব্যাংকের ১০ পয়সা করে এবং প্রিমিয়ার ও ব্র্যাক ব্যাংকের শেয়ার দর ৩০ পয়সা করে কমেছে।

আর শেয়ার দর অপরিবর্তিত রয়েছে ৩টি ব্যাংকের। ব্যাংক ৩টি হলো: ফার্স্ট সিকিউরিটি ইসলামী, ঢাকা ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক।

শেয়ারবার্তা / আনিস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ