1. info.s[email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : muzahid : muzahid
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
নগদ লভ্যাংশ দেবে ইউনিলিভার
শুক্রবার, ০৮ ডিসেম্বর ২০২৩, ০৩:১৯ পিএম

নগদ লভ্যাংশ দেবে ইউনিলিভার

  • আপডেট সময় : বুধবার, ২ মার্চ, ২০২২
uniliver

সর্বশেষ সমাপ্ত হিসাব বছরের জন্য ৪৪০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার ঘোষণা দিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইউনিলিভার কনজিউমার কেয়ার লিমিটেড। ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের জন্য ঘোষিত এ লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য আগামী ১৭ মে ভার্চুয়াল মাধ্যমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট ধরা হয়েছে ২৩ মার্চ। স্টক এক্সচেঞ্জের মাধ্যমে গতকাল এ তথ্য জানিয়েছে খাদ্য ও আনুষঙ্গিক খাতের বহুজাতিক কোম্পানিটি।

তথ্যমতে, সমাপ্ত হিসাব বছরে ইউনিলিভারের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৩ টাকা ৮০ পয়সা। যেখানে আগের বছরে আয় ছিল ৪৩ টাকা ৯৪ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২১ শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১২২ টাকা ৯ পয়সা। আগের হিসাব বছর শেষে যা ছিল ১২৩ টাকা ১ পয়সা।

এর আগে ২০২০ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরেও শেয়ারহোল্ডারদের ৪৪০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল ইউনিলিভার। ওই হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৪৩ টাকা ৯৪ পয়সা। আগের হিসাব বছরে যা ছিল ৮১ টাকা ৮৩ পয়সা। ২০২০ সালের ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়ায় ১২৩ টাকা ৮ পয়সায়। আগের হিসাব বছর শেষে যা ছিল ১৩২ টাকা ১৪ পয়সা। ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৫৩০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে তখনকার জিএসকে বাংলাদেশ।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল ইউনিলিভার কনজিউমার কেয়ারের শেয়ার সর্বশেষ ও সমাপনী দর ছিল ২ হাজার ৯৩৯ টাকা। গত এক বছরে এ শেয়ারের দর ২ হাজার ৬১১ টাকা ২০ পয়সা থেকে ৩ হাজার ৪৩৯ টাকা ৫০ পয়সার মধ্যে ওঠানামা করেছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ