1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
শেয়ার শূন্য বিও অ্যাকাউন্ট বেড়েছে
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৪৭ পিএম

শেয়ার শূন্য বিও অ্যাকাউন্ট বেড়েছে

  • আপডেট সময় : বুধবার, ২ মার্চ, ২০২২
bo-account

শেয়ারবাজারে ফেব্রুয়ারি মাস জুড়ে প্রায়দিনই ছিল লেনদেনের পতনের দিন। যার ফলস্রুতিতে সূচকের উত্থান বাড়েনি। এমন ধসের বাজারে শেয়ার বিক্রি করে বেনিফিশিয়ারি ওনার্স (বিও) অ্যাকাউন্ট শূন্য করেছে অনেকেই।

সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) সূত্রে জানা যায়, প্রায় ২৮ হাজার বিনিয়োগকারী বেনিফিশিয়ারি ওনার্স (বিও) অ্যাকাউন্ট শূন্য করেছে।

জানা যায়, শেয়ারবাজারে জানুয়ারি মাসের শেষ কার্যদিবস চার লাখ ৩২ হাজার ৮৬৬টি বিও অ্যাকাউন্ট শূন্য ছিল। আর ফেব্রুয়ারি মাসে শেষ কার্যদিবস এই সংখ্যা বেড়ে হয়েছে চার লাখ ৬০ হাজার ৬৯৫টি । এক মাসের ব্যবধানে ২৭ হাজার ৮২৯টি বিও অ্যাকাউন্টধারী বিনিয়োগকারী তাদের সব শেয়ার বিক্রি করে বিও অ্যাকাউন্ট শেয়ার শূন্য করেছে।

জানুয়ারি মাসের শেষ কার্যদিবস শেয়ারবাজারে বিনিয়োগকারীদের বিও অ্যাকাউন্ট ছিল ২০ লাখ ৪২ হাজার ৫২৫টি। আর ফেব্রুয়ারি মাসে শেষ কার্যদিবস এই সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৬৪ হাজার ৯২৩টি। এক মাসের ব্যবধানে বিও অ্যাকাউন্ট বেড়েছে ২২ হাজার ৩৯৮টি।

এছাড়া শেয়ারবাজারের মোট ২০ লাখ ৬৪ হাজার ৯২৩টি বিও অ্যাকাউন্টের মধ্যে ফেব্রুয়ারি মাসের শেষ কার্যদিবস শেয়ার রয়েছে এমন বিও অ্যাকাউন্ট দাঁড়ায় ১৪ লাখ ৮৬ হাজার ৯১৬টিতে। আর জানুয়ারি মাসের শেষ কার্যদিবস শেয়ার রয়েছে এমন বিও অ্যাকাউন্ট ছিল ১৪ লাখ ৮৮ হাজার ৯৮৯টি। অর্থাৎ মাসের ব্যবধানে ৫ হাজার ৭১৩ বিও অ্যাকাউন্টধারী শেয়ার বিক্রি করে তাদের বিও অ্যাকাউন্ট শূন্য করেছে।

অপরদিকে ফেব্রুয়ারি মাসের শেষ কার্যদিবস পর্যন্ত বিও অ্যাকাউন্ট খোলার পর তাতে শেয়ার ক্রয় করেনি এমন হিসাব দাঁড়ায় ১ লাখ ১৭ হাজার ৩১২টিতে। আর জানুয়ারি মাসের শেষ কার্যদিবস অব্যবহৃত বিও অ্যাকাউন্ট ছিল ১ লাখ ২০ হাজার ৬৭০টি। অর্থাৎ এক মাসে অব্যবহৃত বিও অ্যাকাউন্ট কমেছে ৩ হাজার ৩৫৮টি।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ