1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : muzahid : muzahid
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
৪০০ কোটি টাকার বন্ড ইস্যু করবে ট্রাস্ট ব্যাংক
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৩৭ পিএম

৪০০ কোটি টাকার বন্ড ইস্যু করবে ট্রাস্ট ব্যাংক

  • আপডেট সময় : বুধবার, ১৬ মার্চ, ২০২২
Perpetual-Bond

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের প্রতিষ্ঠান ট্রাস্ট ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ ৪০০ কোটি টাকার বন্ড ইস্যু করার সিদ্ধান্ত নিয়েছে। ‘টিবিএল ফুললি রিডেমেবল নন-কনভার্টিবল, আনসিকিউরড, সাবঅর্ডিনেটেড বন্ড-৬’ নামে এ বন্ড ইস্যু করা হবে। মূলধন শক্তিশালী করার জন্য ব্যাংকটি এ সিদ্ধান্ত নিয়েছে। নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন সাপেক্ষে এ বন্ড ইস্যু করা হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এছাড়া ব্যাংকটির পরিচালনা পর্ষদ ট্রাস্ট আজিয়াটা ডিজিটাল লিমিটেডে নতুন করে ৯ কোটি ১০ লাখ টাকা বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছে। এটি একটি যৌথ কোম্পানি, যার ৫১ শতাংশ শেয়ার রয়েছে ট্রাস্ট ব্যাংকের হাতে। বাকি ৪৯ শতাংশ শেয়ারের মালিকানায় রয়েছে মালয়েশিয়াভিত্তিক আজিয়াটা ডিজিটাল সার্ভিসেস এসডিএন বিএইচডি। যৌথ মালিকানাধীন কোম্পানিটির মূলধন শক্তিশালীকরণ ও ব্যবসা সম্পসারণের জন্য এ বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছে ট্রাস্ট ব্যাংকের পর্ষদ।

সর্বশেষ প্রকাশিত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৯৩ পয়সা, যা আগের বছরের একই সময় ছিল ৩ টাকা ৭১ পয়সা। তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ১ টাকা ৭৩ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৯০ পয়সা। ৩১ সেপ্টেম্বর ২০২১ শেষে ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৭ টাকা ৬৭ পয়সা।

ট্রাস্ট ব্যাংকের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ লভ্যাংশ দিয়েছে। এর মধ্যে ১০ শতাংশ নগদ এবং ১০ শতাংশ বোনাস। আলোচিত হিসাব বছরে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ২ টাকা ৮০ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৩ টাকা ১৭ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২০ শেষে কোম্পানিটির সমন্বিত এনএভিপিএস দাঁড়িয়েছে ২৭ টাকা ৩৭ পয়সা।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ
Dse

টানা তিন কার্যদিবস পতন

  • ৩১ জানুয়ারী ২০২৩
  • মুনাফায় ফিরেছে রহিমা ফুড

  • ৩০ জানুয়ারী ২০২৩