1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
ওয়ালটন কারখানায় মশকনিধন অভিযান
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:২৫ এএম

ওয়ালটন কারখানায় মশকনিধন অভিযান

  • আপডেট সময় : রবিবার, ২০ মার্চ, ২০২২

‘মশার আবাসস্থল ধ্বংস করি, মশামুক্ত ওয়ালটন গড়ি’ এই স্লোগানে সম্প্রতি গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন কারখানায় পরিচালিত হয়েছে বিশেষ মশকনিধন অভিযান। ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র ইএইচএস (এনভায়রনমেন্ট, হেলথ অ্যান্ড সেফটি) বিভাগের আওতাধীন পেস্ট কন্ট্রোল সেকশনের উদ্যোগে সফলভাবে সম্পন্ন হয় ওই অভিযান।

সোমবার (১৪ মার্চ, ২০২২) মশক নিধন অভিযান উপলক্ষে সকাল ১০টায় ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি সদর দপ্তরে একটি র‌্যালি হয়। র‌্যালিটি কারখানার প্রধান ভবন থেকে শুরু হয়ে অন্যান্য ভবন প্রদক্ষিণ শেষে মেটাল কাস্টিং বিল্ডিংয়ের সামনে এসে শেষ হয়। সে সময় সংশ্লিষ্টদের উদ্দেশে সচেতনতামূলক বক্তব্য দেন কারখানার ঊর্ধ্বতন কর্মকর্তারা।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন—কারখানার প্রশাসন বিভাগের প্রধান মো. ইয়াছির আল ইমরান, ইএইচএস বিভাগের প্রধান মো. লিটন মোল্লা, প্রশাসন বিভাগের ডেপুটি তানভীর আহমেদ ও পেস্ট কন্ট্রোল সেকশনের ইনচার্জ মো. রায়হান প্রমুখ।

অনুষ্ঠানে ইয়াছির আল ইমরান বলেন, ‘আমাদের প্রত্যেককে নিজ নিজ জায়গা থেকে পরিবেশ বিষয়ে সর্বোচ্চ সতর্ক থাকতে হবে। মশকনিধন অভিযান সবাইকে সচেতন হতে ভূমিকা রাখবে। অফিস কিংবা বাসা যেটাই হোক না কেন, আমাদের চারপাশ নিয়মিত পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। তাহলে মশার মতো এরকম অনেক বিপজ্জনক প্রাণী থেকে নিজেদের বাঁচাতে পারব। এভাবে অফিসের পাশাপাশি পরিবারকেও নিরাপদে রাখা যাবে।’

মশকনিধন অভিযানে বক্তব্য রাখেন ওয়ালটন কারখানার প্রশাসন বিভাগের প্রধান মো. ইয়াছির আল ইমরান

নিরাপদ কর্মস্থল নিশ্চিত করতে ওয়ালটন বিভিন্ন উদ্যোগ নিয়েছে বলে জানান লিটন মোল্লা। তিনি বলেন, ‘নিরাপদ কর্মস্থল নিশ্চিত করার বিকল্প নেই। এজন্য ওয়ালটন বিভিন্ন উদ্যোগ হাতে নিয়েছে। মশানিধন অভিযান তার মধ্যে একটি। আমরা পেস্ট কন্ট্রোল সেকশনের সঙ্গে একাত্মতা ঘোষণা করছি। সবার সহযোগিতা অব্যাহত থাকলে মশামুক্ত পরিবেশ গড়ে তোলা সম্ভব হবে। মশার আবাসস্থল ধ্বংস করে দিতে হবে। এতে রক্ষা পাবে আমাদের সবার সুস্বাস্থ্য।’

উল্লেখ্য, বিশ্বমানের প্রযুক্তিপণ্য উৎপাদনে ওয়ালটন একটি প্রশংসিত নাম। গাজীপুরের কালিয়াকৈরে ৭০০ একরের বেশি জায়গাজুড়ে স্থাপন করা হয়েছে ওয়ালটনের বিশ্বমানের কারখানা। এখানে ফ্রিজ, টিভি, এসি, ল্যাপটপ, কম্পিউটার, মোবাইল ফোন, হোম ও ইলেকট্রিক্যাল অ্যাপ্লায়েন্স এবং লিফটসহ বিভিন্ন উচ্চ মানের পণ্য তৈরি হচ্ছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ