1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : muzahid : muzahid
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
সূচকের পতনে লেনদেন শেষ
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৪৯ এএম

সূচকের পতনে লেনদেন শেষ

  • আপডেট সময় : রবিবার, ২০ মার্চ, ২০২২
dse-cse-1

রোববার (২০ মার্চ) বাংলাদেশের পুঁজিবাজারে সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দরপতন হয়েছে। এছাড়া, আগের কার্যদিবসের চেয়ে কমেছে লেনদেনের পরিমাণ।

রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসইর) প্রধান সূচক ডিএসইএক্স ৬৭ পয়েন্ট কমে ৬ হাজার ৬৯৮ পয়েন্টে অবস্থান করছে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস শরিয়া সূচক ১৩ পয়েন্ট কমে ১ হাজার ৪৪১ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ২৩ পয়েন্ট কমে ২ হাজার ৪৪৩ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে লেনদেনে হয়েছে ৩৭৯টি কোম্পানির শেয়ার ও ইউনিট। এর মধ্যে দর বেড়েছে ২৩টির, কমেছে ৩৩৯টির এবং অপরিবর্তিত আছে ১৭টির। ডিএসইতে লেনদেন হয়েছে ৬১৬ কোটি ১১ লাখ টাকার শেয়ার ও ইউনিট। আগের দিন লেনদেন হয়েছিল ৮৩৫ কোটি ৭০ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসইএক্স আগের দিনের চেয়ে ১০২ পয়েন্ট কমে ১১ হাজার ৭৮৮ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৭১ পয়েন্ট কমে ১৯ হাজার ৬৫০ পয়েন্টে, সিএসই৫০ সূচক ১১ পয়েন্ট কমে ১ হাজার ৪৪৯ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৮৩ পয়েন্ট কমে ১৪ হাজার ২২ পয়েন্টে দাঁড়িয়েছে।

সিএসইতে মোট ২৮২টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৬টির, কমেছে ২৩৮টির এবং অপরিবর্তিত আছে ১৮টির। সিএসইতে ১৭ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ
Dse

টানা তিন কার্যদিবস পতন

  • ৩১ জানুয়ারী ২০২৩
  • মুনাফায় ফিরেছে রহিমা ফুড

  • ৩০ জানুয়ারী ২০২৩