1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : muzahid : muzahid
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
ডিএসই-সিএসইর সেলফ লিস্টিং রেগুলেশন প্রণয়নে কমিটি
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৫৯ পিএম

ডিএসই-সিএসইর সেলফ লিস্টিং রেগুলেশন প্রণয়নে কমিটি

  • আপডেট সময় : মঙ্গলবার, ২২ মার্চ, ২০২২

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (ডিএসই-সিএসই) খসড়া সেলফ-লিস্টিং রেগুলেশন, ২০২২ প্রণয়ন সংক্রান্ত বিষয়ে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করেছে।

এক্সচেঞ্জ ডিমিউচ্যুয়ালাইজেশন অ্যাক্ট, ২০১৩ এর সঙ্গে সঙ্গতি রেখে খসড়া সেলফ-লিস্টিং রেগুলেশন প্রণয়নের জন্য কমিটি গঠন করা হয়েছে।

সম্প্রতি এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়েছে বলে বিএসইসি সূত্রে জানা গেছে।

বিএসইসির চিঠিতে উল্লেখ করা হয়েছে, ডিএসই ও সিএসই থেকে বেশ কয়েকটি চিঠি পাঠানো হয়েছে। এরই ধারাবাহিকতায় এক্সচেঞ্জ ডিমিউচ্যুয়ালাইজেশন অ্যাক্ট, ২০১৩ এর সঙ্গে সঙ্গতিপূর্ণ রেখে খসড়া ঢাকা স্টক এক্সচেঞ্জ (সেলফ-লিস্টিং) রেগুলেশন, ২০২২ এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সেলফ-লিস্টিং) রেগুলেশন, ২০২২ প্রণয়ন সম্পর্কিত বিষয়ে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

চিঠিতে উল্লেখ করা হয়, গঠিত কমিটিকে এই চিঠি জারি হওয়ার ৩০ কার্যদিবসের মধ্যে রেফারেন্সে শর্ত অনুযায়ী কমিশনে প্রতিবেদন দাখিল করতে হবে।

গঠিত কমিটির আহ্বায়ক হলেন- বিএসইসির নির্বাহী পরিচালক মো. সাইফুর রহমান। কমিটির অন্যান্য সদস্যরা হলেন- নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম, পরিচালক মো. আবুল কালাম, অতিরিক্ত পরিচালক মো. কাওসার আলী এবং যুগ্ম পরিচালক মোহাম্মদ জহিরুল হক (সদস্য সচিব)।

প্রাপ্ত তথ্যমতে, চলতি বছরের ২ জানুয়ারি এ বিষয়ে উভয় স্টক এক্সচেঞ্জকে চিঠি দেয় বিএসইসি। পরবর্তীতে ওই ডিএসই গত ১০ জানুয়ারি ও ২৭ ফেব্রুয়ারি বিএসইসিতে চিঠির জবাব দেয়। একইভাবে গত ১ মার্চ বিএসইসিতে চিঠি দেয় সিএসই।

এ বিষয়ে জানতে চাইলে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম রাইজিংবিডিকে বলেন, এ বিষয় চিঠি ইস্যু করা হয়েছে কি-না তা আমরা জানা নেই। খোঁজ নিয়ে পরে জানাব।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ
Dse

টানা তিন কার্যদিবস পতন

  • ৩১ জানুয়ারী ২০২৩
  • মুনাফায় ফিরেছে রহিমা ফুড

  • ৩০ জানুয়ারী ২০২৩