1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : muzahid : muzahid
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
ক্রেতা শূন্য চার ডজন কোম্পানি
শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৭:২৪ পিএম

ক্রেতা শূন্য চার ডজন কোম্পানি

  • আপডেট সময় : বুধবার, ৩০ মার্চ, ২০২২

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (৩০ মার্চ) লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে ২০৫টির বা ৫৪.০৮ শতাংশ শেয়ার ও ইউনিট দর কমেছে। এরমধ্যে চার ডজনের মতো কোম্পানি সার্কিট ব্রেকারের সর্বনিম্ন সীমা স্পর্শ করে ক্রেতা শূন্য হয়ে পড়েছে।

সার্কিট ব্রেকারের সর্বনিম্ন সীমা ২ শতাংশ স্পর্শ করে ক্রেতা শূন্য হয়ে যাওয়া কোম্পানিগুলো হলো- আইসিবি অগ্রণী মিউচুয়াল ফান্ড, মনস্পুল পেপার, তমিজউদ্দিন টেক্সটাইল, বিডি অটোকার, শমরিতা হসপিটাল, নর্দান জুট, মেঘনা সিমেন্ট, সাবমেরিন ক্যাবল, আমরা নেটওয়ার্ক, জিপিএইচ ইস্পাত, স্টাইলক্রাফট, ইস্টার্ন হাউজিং, আমরা টেকনোলজি, বিডিকম, তিতাস গ্যাস, বসুন্ধরা পেপার, কে অ্যান্ড কিউ, ঢাকা ডায়িং, ন্যাশনাল টি, আপেক্স স্পিনিং, বিডি থাই ফুড, পেপার প্রসেসিং, অগ্নি সিস্টেমস, একমি পেস্টিসাইড, সিভিও পেট্রোকেমিক্যাল, সোনারগাঁও টেক্সটাইল, বিএসআরএম লিমিটেড, এপেক্স ফুটওয়্যার, সুহৃদ ইন্ডাস্ট্রিজ, রংপুর ফাউন্ড্রি, পপুলার লাইফ মিউচ্যুয়াল ফান্ড, শ্যামপুর সুগার, জিবিবি পাওয়ার, কপারটেক, আনলিমা ইয়ার্ন, হাক্কানি পাল্প, খুলনা পাওয়ার, ইস্টার্ন ব্যাংক, সিএনএ টেক্সটাইল, প্রিমিয়ার ব্যাংক, ইয়াকিন পলিমার, এসকে ট্রিমস, লাভেলো আইসক্রিম, উত্তরা ফাইন্যান্স, অলটেক্স, বেঙ্গল উইন্ডসোর এবং ফারইস্ট নিটিং।

আজ লেনদেন চলাকালীন এসব কোম্পানির শেয়ারদর সার্কিট ব্রেকারের সর্বনিম্ন সীমা স্পর্শ করে লেনদেন হয়। কোম্পানিগুলোর মধ্যে কিছু কোম্পানির শেয়ার লেনদেনের শেষভাগে সার্কিট ব্রেকারের সর্বনিম্ন সীমা অতিক্রম করার চেষ্টা করলেও সিংহভাগ কোম্পানির শেয়ার সার্কিট ব্রেকারের সর্বনিম্ন সীমায় আটকে ছিল। কোম্পানিগুলোর শেয়ার দরের বিবরণ নিচে দেয়া হলো-

আইসিবি অগ্রণী মিউচুয়াল ফান্ড: ক্লোজিং দরের ভিত্তিতে আজ দর পতনের তালিকার শীর্ষস্থানে ছিল মিউচুয়াল ফান্ড খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ১০ টাকা। আজ কোম্পানিটির সর্বনিম্ন দর নেমেছে ৯ টাকা ৮০ পয়সা এবং ক্লোজিং দর হয়েছে ৯ টাকা ৮০ পয়সা। আজ শেয়ারটির দর কমেছে ২০ পয়সা বা ২ শতাংশ।

মনস্পুল পেপার: ক্লোজিং দরের ভিত্তিতে আজ দর পতনের তালিকার দ্বিতীয় স্থানে ছিল পেপার ও প্রিন্টিং খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ২৫৫ টাকা ১০ পয়সা। আজ কোম্পানিটির সর্বনিম্ন দর নেমেছে ২৫০ টাকা এবং ক্লোজিং দর হয়েছে ২৫০ টাকা। আজ শেয়ারটির দর কমেছে ৫ টাকা ১০ পয়সা বা ১.৯৯ শতাংশ।

তমিজউদ্দিন টেক্সটাইল: ক্লোজিং দরের ভিত্তিতে আজ দর পতনের তালিকার তৃতীয় স্থানে ছিল বস্ত্র খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ২৬৫ টাকা ১০ পয়সা। আজ কোম্পানিটির সর্বনিম্ন দর নেমেছে ২৫৯ টাকা ৯০ পয়সা এবং ক্লোজিং দর হয়েছে ২৫৯ টাকা ৯০ পয়সা। আজ শেয়ারটির দর কমেছে ৫ টাকা ২০ পয়সা বা ১.৯৯ শতাংশ।

বিডি অটোকার: ক্লোজিং দরের ভিত্তিতে আজ দর পতনের তালিকার চতুর্থ স্থানে ছিল প্রকৌশল খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ১৪৬ টাকা ৪০ পয়সা। আজ কোম্পানিটির সর্বনিম্ন দর নেমেছে ১৪৩ টাকা ৫০ পয়সা এবং ক্লোজিং দর হয়েছে ১৪৩ টাকা ৫০ পয়সা। আজ শেয়ারটির দর কমেছে ২ টাকা ৯০ পয়সা বা ১.৯৮ শতাংশ।

শমরিতা হসপিটাল: ক্লোজিং দরের ভিত্তিতে আজ দর পতনের তালিকার পঞ্চম স্থানে ছিল সেবা খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৯৬ টাকা। আজ কোম্পানিটির সর্বনিম্ন দর নেমেছে ৯৪ টাকা ১০ পয়সা এবং ক্লোজিং দর হয়েছে ৯৪ টাকা ১০ পয়সা। আজ শেয়ারটির দর কমেছে ১ টাকা ৯০ পয়সা বা ১.৯৭ শতাংশ।

নর্দান জুট: ক্লোজিং দরের ভিত্তিতে আজ দর পতনের তালিকার ষষ্ঠ স্থানে ছিল পাট খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ২৭৮ টাকা ৪০ পয়সা। আজ কোম্পানিটির সর্বনিম্ন দর নেমেছে ২৭২ টাকা ৯০ পয়সা এবং ক্লোজিং দর হয়েছে ২৭২ টাকা ৯০ পয়সা। আজ শেয়ারটির দর কমেছে ৫ টাকা ৫০ পয়সা বা ১.৯৭ শতাংশ।

মেঘনা সিমেন্ট: ক্লোজিং দরের ভিত্তিতে আজ দর পতনের তালিকার সপ্তম স্থানে ছিল সিমেন্ট খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৭৬ টাকা। আজ কোম্পানিটির সর্বনিম্ন দর নেমেছে ৭৪ টাকা ৫০ পয়সা এবং ক্লোজিং দর হয়েছে ৭৪ টাকা ৫০ পয়সা। আজ শেয়ারটির দর কমেছে ১ টাকা ৫০ পয়সা বা ১.৯৭ শতাংশ।

সাবমেরিন ক্যাবল: ক্লোজিং দরের ভিত্তিতে আজ দর পতনের তালিকার অষ্টম স্থানে ছিল তথ্যপ্রযুক্তি খাতের কোম্পানিটি। আগের কার্যদিবস মঙ্গলবার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ২১৮ টাকা ১০ পয়সা। আজ কোম্পানিটির সর্বনিম্ন দর নেমেছে ২১৩ টাকা ৮০ পয়সা এবং ক্লোজিং দর হয়েছে ২১৩ টাকা ৮০ পয়সা। আজ শেয়ারটির দর কমেছে ৪ টাকা ৩০ পয়সা বা ১.৯৭ শতাংশ।

এছাড়া, ১.৯৬ শতাংশ থেকে ১.৯০ শতাংশ পর্যন্ত ১১ কোম্পানির, ১.৮৯ শতাংশ থেকে ১.৮৬ শতাংশ পর্যন্ত ৬ কোম্পানির, ১.৮৫ শতাংশ থেকে ১.৮১ শতাংশ পর্যন্ত ৮ কোম্পানির, ১.৭৮ শতাংশ থেকে ১.৭৬ শতাংশ পর্যন্ত ৮ কোম্পানির, ১.৭৫ শতাংশ থেকে ১.৬৮ শতাংশ পর্যন্ত ৬ কোম্পানির দরপতন হয়েছে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ
icb

আইসিবির পতন

  • ২৫ জানুয়ারী ২০২৩
  • efad

    ইফাদ অটোসের লভ্যাংশ প্রেরণ

  • ২৪ জানুয়ারী ২০২৩