1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : muzahid : muzahid
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
কাল থেকে গোল্ডেন হারভেস্টের রাইট শেয়ার সাবস্ক্রিপশন
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০২:৩০ পিএম

কাল থেকে গোল্ডেন হারভেস্টের রাইট শেয়ার সাবস্ক্রিপশন

  • আপডেট সময় : শনিবার, ৭ ডিসেম্বর, ২০১৯
Golden-Harvest

পুঁজিবাজারে তালিকাভুক্ত গোল্ডেন হারভেস্ট অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের রাইট শেয়ারের সাবস্ক্রিপশন আগামীকাল শুরু হবে। চলবে ৩০ ডিসেম্বর পর্যন্ত। রাইট শেয়ার-সংক্রান্ত রেকর্ড ডেট ছিল ৩০ অক্টোবর।

এর আগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৯৮তম কমিশন সভায় কোম্পানিটির রাইট শেয়ার প্রস্তাবনায় অনুমোদন দেয়া হয়। প্রস্তাবনা অনুযায়ী, গোল্ডেন হারভেস্ট বিদ্যমান চারটি শেয়ারের বিপরীতে তিনটি রাইট শেয়ার (৩আর:৪) ইস্যু করবে। এর মাধ্যমে তারা ১০ টাকা মূল্যে ৮ কোটি ৯৯ লাখ ৩২ হাজার ৩৪২টি শেয়ার বাজারে ছেড়ে ৮৯ কোটি ৯৩ লাখ ২৩ হাজার ৪২০ টাকার মূলধন উত্তোলন করবে। কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করবে বানকো ফিন্যান্স অ্যান্ড ইনভেস্ট লিমিটেড ও আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড। রাইট শেয়ারের মাধ্যমে উত্তোলিত অর্থে ব্যবসা সম্প্রসারণ ও আংশিক ব্যাংকঋণ পরিশোধ করবে গোল্ডেন হারভেস্ট। রাইট শেয়ার ডকুমেন্ট অনুযায়ী, ২০১৮ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২২ টাকা ৯৬ পয়সা ও শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬৪ পয়সা।

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের মোট ১২ শতাংশ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে গোল্ডেন হারভেস্ট অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালনা পর্ষদ। এর মধ্যে ৭ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ। আগামী ২৮ ডিসেম্বর সকাল ৯টায় গাজীপুর সদরের ভবানীপুরে অবস্থিত নিজস্ব কারখানা প্রাঙ্গণে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৮ নভেম্বর।

সমাপ্ত হিসাব বছরে গোল্ডেন হারভেস্টের সম্মিলিত ইপিএস হয়েছে ২ টাকা ৩ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৮৬ পয়সা (পুনর্মূল্যায়িত)। ৩০ জুন সম্মিলিত এনএভিপিএস দাঁড়িয়েছে ২০ টাকা ১ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ২০ টাকা ২৮ পয়সা (পুনর্মূল্যায়িত)। ২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ স্টক লভ্যাংশ দেয় গোল্ডেন হারভেস্ট।

এদিকে প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) কোম্পানিটির সম্মিলিত ইপিএস হয়েছে ৬০ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৫৯ পয়সা। ৩০ সেপ্টেম্বর সম্মিলিত এনএভিপিএস দাঁড়িয়েছে ২০ টাকা ৬১ পয়সা।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বৃহস্পতিবার শেয়ারটির সর্বশেষ ও সমাপনী দর ছিল ১৯ টাকা ৬০ পয়সা। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ১৯ টাকা ২০ পয়সা ও ৩৭ টাকা ৬০ পয়সা।

শেয়ারবার্তা / আনিস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ

বিক্রেতা নেই ৬ কোম্পানিতে

  • ২৫ সেপ্টেম্বর ২০২২
  • সূচকের উত্থানে লেনদেন

  • ২৫ সেপ্টেম্বর ২০২২
  • দর বাড়ছে বিডি থাই ফুডের

  • ২৫ সেপ্টেম্বর ২০২২
  • Meghna-Life

    মেঘনা লাইফের লেনদেন বন্ধ আজ

  • ২৫ সেপ্টেম্বর ২০২২
  • ডরিন পাওয়ারের পর্ষদ সভা আজ

  • ২৫ সেপ্টেম্বর ২০২২