1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : muzahid : muzahid
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
বিদায়ী সপ্তাহে নতুন পাঁচ মার্কেট মুভার
শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ১০:৫২ এএম

বিদায়ী সপ্তাহে নতুন পাঁচ মার্কেট মুভার

  • আপডেট সময় : শনিবার, ৯ এপ্রিল, ২০২২

বিদায়ী সপ্তাহে (৩-৭ এপ্রিল) প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মার্কেট মুভারের তালিকায় নতুন করে উঠে এসেছে আইপিডিসি ফাইন্যান্স, ভিএফএস থ্রেড, জিএসপি ফাইন্যান্স, নাহি অ্যালুমিনিয়াম এবং ইয়াকিন পলিমার। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

গেল সপ্তাহে ডিএসইর লেনদেন তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে আইপিডিসি ফাইন্যান্স। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৩ কোটি ৫০ লাখ ৬৮ হাজার ৯৯টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১৫৬ কোটি ৫৬ লাখ ৪৯ হাজার টাকা। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৪১ টাকা ৩০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৪২ টাকা ৮০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ১ টাকা ৫০ পয়সা বা ৩.৬৩ শতাংশ।

লেনদেনের চতুর্থ দখল করেছে ভিএফএস থ্রেড। সপ্তাহজুড়ে কোম্পানিটির কোম্পানিটির ৩ কোটি ১ লাখ ৭ হাজার ৪১৮টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৭৭ কোটি ৮০ লাখ ৮ হাজার টাকার। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ২৪ টাকা ৭০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ২৫ টাকা ৫০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ৮০ পয়সা বা ৩.২৪ শতাংশ।

সাপ্তাহিক তালিকার পঞ্চম স্থানে রয়েছে জিএসপি ফাইন্যান্স। কোম্পানিটির ২ কোটি ৬১ লাখ ১৮ হাজার ৮৩৯টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৭৬ কোটি ৮২ লাখ ৮০ হাজার টাকার। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ২৮ টাকা ১০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ২৮ টাকা ৫০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ৪০ পয়সা বা ১.৪২ শতাংশ।

তালিকার ষষ্ঠ স্থানে রয়েছে নাহি অ্যালুমিনিয়ামের। কোম্পানিটির ৮৫ লাখ ৯ হাজার ৮৫১টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৬০ কোটি ৬২ লাখ ২৪ হাজার টাকার। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৭০ টাকা ৪০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৭৪ টাকা ২০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ৩ টাকা ৮০ পয়সা বা ৫.৪০ শতাংশ।

ইয়াকিন পলিমার লেনদেন তালিকার নবম স্থানে রয়েছে। কোম্পানিটির ২ কোটি ১ লাখ ৭৮ হাজার ৭৮২টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৪৯ কোটি ৮৫ হাজার টাকা। বিদায়ী সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ২৪ টাকা ৫০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ২৩ টাকা ১০ পয়সা। আগের সপ্তাহের চেয়ে এর দর কমেছে ১ টাকা ৪০ পয়সা বা ৫.৭১ শতাংশ।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ
Dse

টানা তিন কার্যদিবস পতন

  • ৩১ জানুয়ারী ২০২৩
  • মুনাফায় ফিরেছে রহিমা ফুড

  • ৩০ জানুয়ারী ২০২৩