1. [email protected] : শেয়ারবার্তা প্রতিবেদক : শেয়ারবার্তা প্রতিবেদক
  2. [email protected] : muzahid : muzahid
  3. [email protected] : শেয়ারবার্তা : nayan শেয়ারবার্তা
  4. [email protected] : নিজস্ব প্রতিবেদক : নিজস্ব প্রতিবেদক
৫ কোম্পানির লভ্যাংশ ঘোষণা
শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৩৫ পিএম

৫ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২

পুঁজিবাজারে তালিকাভুক্ত একটি ব্যাংক ও চারটি বিমা কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে। ২০২১ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানির পরিচালনা পর্ষদ। বৃহস্পতিবার (২১ এপ্রিল) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

লভ্যাংশ দেওয়ার ঘোষণা দেওয়া কোম্পানিগুলো হলো- ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, মার্কেন্টাইল ইন্স্যুরেন্স, সেনাকল্যাণ ইন্স্যুরেন্স, ঢাকা ইন্স্যুরেন্স ও পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স।

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক: ব্যাংকটি শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী ব্যাংকের সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৩.৩৬ টাকা। ২০২১ সালের ৩১ ডিসেম্বর কোম্পানির সমন্বিত শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২০.৪২ টাকায়। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৫ জুন অনুষ্ঠিত হবে। আর ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের বিতরণে জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৯ মে।

মার্কেন্টাইল ইন্স্যুরেন্স: কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে। সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২.০৮ টাকা। ২০২১ সালের ৩১ ডিসেম্বর কোম্পানির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২০.৩৮ টাকায়। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ জুন অনুষ্ঠিত হবে। আর ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের বিতরণে জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৭ মে।

সেনাকল্যাণ ইন্স্যুরেন্স: কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ১২ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে। সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৩.৮৩ টাকা। ২০২১ সালের ৩১ ডিসেম্বর কোম্পানির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৬.৯৯ টাকায়। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২০ জুন অনুষ্ঠিত হবে। আর ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের বিতরণে জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২১ মে।

ঢাকা ইন্স্যুরেন্স: কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ২৫ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে। সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৩.৬৪ টাকা। ২০২১ সালের ৩১ ডিসেম্বর কোম্পানির পুনর্মূল্যায়িত শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৩.৭৮ টাকায়। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ জুন অনুষ্ঠিত হবে। আর ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের বিতরণে জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২২ মে।

পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স: কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ২ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৯ জুন অনুষ্ঠিত হবে। আর ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের বিতরণে জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৯ মে।

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

ভালো লাগলে শেয়ার করবেন...

এ বিভাগের অন্যান্য সংবাদ
Dse

টানা তিন কার্যদিবস পতন

  • ৩১ জানুয়ারী ২০২৩
  • মুনাফায় ফিরেছে রহিমা ফুড

  • ৩০ জানুয়ারী ২০২৩